Pulwama like attack planned as 52 kg explosives found in Jammu and Kashmir

জম্মু-কাশ্মীরে উদ্ধার ৫২ কেজি বিস্ফোরক – দ্বিতীয় পুলওয়ামা ?

ভারতবর্ষ

পুলওয়ামায় একই কায়দায় ঝাপ্টা মার (Pulwama like attack planned) চালানোর ছক কষেছিল পাক ঘাতকেরা। সেই ছক বানচাল করল দেশের দক্ষ …

নিজস্ব সংবাদদাতা: ভারতীয় গোয়েদা বিভাগ ও সেনাবাহিনীর আবার একটা সাফল্য। মস্ত বিপদ থেকে উদ্ধার পেলো দেশ। পুলওয়ামায় একই কায়দায় ঝাপ্টা মার (Pulwama like attack planned) চালানোর ছক কষেছিল পাক ঘাতকেরা। সেই ছক বানচাল করল দেশের দক্ষ নিরাপত্তারক্ষীরা। জাতীয় সড়কের কাছ থেকে উদ্ধার করা হয়েছে এই ৫২ কেজি বিস্ফোরক। এর ঠিক কাছেই CRPF কনভয়ে আক্রমণ হানিয়েছিলো ঘাতকদল। ভাইরাস আবহে থামছে এই বিরোধিতা।

Pulwama like attack planned as 52 kg explosives found in Jammu and Kashmir
Pulwama like attack planned as 52 kg explosives found in Jammu and Kashmir

‘‌কড়েয়া ও গড়িকাল অঞ্চলে’‌ একটি যৌথ তল্লাশি অভিযান চালানোর সময় এই সাফল্য মেলে। সেখানকার একটি বাগান থেকে পুঁতে রাখা একটি সিন্টেক্সের ট্যাঙ্ক উদ্ধার করা হয়। সেই আড়ালে থাকা জলের ট্যাঙ্কে প্রায় ৫২ কেজি বিস্ফোরক পাওয়া যায়। জানা গেছে সেখানে মোট ৪১৬টি বিস্ফোরকের প্যাকেট ছিল। আর প্রত্যেকটিতে ছিল ১২৫ গ্রাম বিপদজনক বিস্ফোরক। এরপর গোটা এলাকা জুড়ে আরও তল্লাশি চালানো হয়।

[ আরও পড়ুন ] এবার রামমন্দিরে হামলার ছক কষছে মাসুদ আজহার

তারপর ৫০টি বিস্ফোরক–সহ আরও একটি ট্যাঙ্কের সন্ধান পাওয়া যায়। এই ধরনের বিস্ফোরককে ‘‌সুপার 90’‌ বলা হয়। গত বছর ১৪ই ফেব্রুয়ারি, পুলওয়ামায় হাইওয়ের উপর দিয়ে যাওয়ার পথে একটি বিস্ফোরক ভরতি গাড়ি, সিআরপিএফের কনভয়ে ঢুকে যায়। সাথে সাথে ভয়ানক বিস্ফোরণ হয়। সেই ঘটনাটা মোট ৪০ জন জওয়ান শহিদ হন। সেদিনের আক্রমণে জিলেটিন ছাড়াও প্রায় ৩৫ কেজি আরডিএক্স প্লাস্টিক বিস্ফোরক ব্যবহার করা হয়। সতর্ক আছে দেশের সেনাবাহিনী। এই সাফল্য তাদের মনোবল বাড়াতে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *