Rahul and PRahul and Priyanka Gandhi showing no interest for top post of National Congress party of Indiariyanka Gandhi

কংগ্রেস সভাপতির দায়িত্বে নারাজ রাহুল-প্রিয়াঙ্কা !!!

ভারতবর্ষ

রাহুল ও প্রিয়াঙ্কা (Rahul and Priyanka Gandhi) কেউই কংগ্রেস সভাপতির দায়িত্বে নিতে আগ্রহী নন। আসলে গত বছরই লোকসভা নির্বাচনের পর দলীয় …

নিজস্ব সংবাদদাতা: সর্বভারতীয় কংগ্রেসে নেতৃত্ব বদল হওয়ার সম্ভাবনা তৈরী হয়েছে। গান্ধী পরিবার থেকে বাইশ বছর পর জাতীয় দলের নেতৃত্ব শর্তে চলেছে। আসতে পারে নতুন কোনো অভিভাবক। আজ সোমবার দলের ওয়ার্কিং কমিটির বৈঠক। কিন্তু কংগ্রেসের নেতৃত্ব দেওয়ার মতো বিকল্প কাউকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আজ সোনিয়া গান্ধী, কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে ইস্তফা দেওয়ার কথা বলতে পারেন। রাহুল ও প্রিয়াঙ্কা (Rahul and Priyanka Gandhi) কেউই কংগ্রেস সভাপতির দায়িত্বে নিতে আগ্রহী নন।

Rahul and Priyanka Gandhi showing no interest for top post of National Congress party of India

আসলে গত বছরই লোকসভা নির্বাচনের পর দলীয় ব্যর্থতার দায় মেনে নেন রাহুল। তিনি কংগ্রেস সভাপতির পদ থেকে সরে দাঁড়ান। পরিস্থিতির চাপে শারীরিক অসুস্থতা সত্ত্বেও কংগ্রেস সভাপতির দায়িত্ব নিতে রাজি হন সনিয়া গান্ধী। গান্ধী পরিবার ছাড়া কাউকে সভাপতি-র পদে বসাতে চাইছেন না অনেকেই। কিন্তু দলে সংস্কার ও পূর্ণ সময়ের নেতৃত্বে তিনি থাকতে পারবেন না। ফলে পদত্যাদ করার সিদ্ধান্ত নিয়েছেন সনিয়া গান্ধী ।

[ আরও পড়ুন ]  সরকার করোনাতে কাজ হারানোদের অর্ধেক বেতন দেবে

দলের বৃহত্তর অংশ গান্ধী পরিবারকেই চাইছেন। সনিয়াকে সভাপতি হিসেবে চাইছেন ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট জানান, রাহুল গান্ধী এগিয়ে এসে কংগ্রেসের হালধরা উচিত। সনিয়া পদত্যাগ না করলেও কংগ্রেসের পরবর্তী সভাপতি বেছে নেওয়ার জন্য দলীয় নেতৃত্বকে গাইড দিতে পারেন। এরপাশে গুলাম নবি আজাদের সাথে টেলিফোনে আলোচনা সেরে ফেলেছেন সনিয়া। হাত ধরে এগিয়ে নিয়ে যাওয়ার মানুষ চায় হাত কংগ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *