Raigad Building Collapse Claims 2 Lives and Several Injured

মহারাষ্ট্রের বহুতলে বিপর্যয় – মৃত ২ ও আটকে ২৫ জন

ভারতবর্ষ

বহুতল ভেঙে পড়ার (Raigad Building Collapse) খবর পেয়ে দ্রুত পৌঁছান এনডিআরএফের (NDRF) ৩টি দল। জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের …

নিজস্ব সংবাদদাতা: আবার এক বিপর্যয়। মহারাষ্ট্রের রায়গড়ে ভেঙে পড়ল একটি বহুতল আবাসন। বহুতল ভেঙে পড়ার (Raigad Building Collapse) খবর পেয়ে দ্রুত পৌঁছান এনডিআরএফের (NDRF) ৩টি দল। জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের উদ্ধারকারীরা জানান, ৬ তলা বহুতলটি প্রায় ১০ বছরের পুরনো ছিলো। সেখানে ৪৫ ঘর বাসিন্দ বাস করতেন। এই ঘটনায় এখনও পর্যন্ত ২জন মারা গেছেন। ধ্বংসস্তূপের মধ্যে ২৫ জনের আটকে থাকার আশঙ্কা আছে। এখনও পর্যন্ত মোট ৬০ জনকে বহুতলের ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

Raigad Building Collapse Claims 2 Lives and Several Injured
Raigad Building Collapse Claims 2 Lives and Several Injured

সেই ধ্বংসাবশেষ সরিয়ে চাপা পড়ে থাকা মানুষজনকে বের করে আনা হচ্ছে। কংক্রিটের চাঙড় সরিয়ে বেশ কিছু আঘাত পাওয়া মানুষকে উদ্ধার করা সম্ভব হয়েছে। বৃষ্টির জন্য মাটি, পাথর সরিয়ে উদ্ধাবৃষ্টির জন্য মাটি, পাথর সরিয়ে উদ্ধারকাজে সমস্যা হচ্ছে। এখনও বেশ কিছু মানুষ মাটি চাপা পড়ে আছেন বলে মনে করা হচ্ছে। ভেঙে পড়ার ঘটনাটিকে দুঃখজনক বলে নিহত ও আহত ব্য়ক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

[ আরও পড়ুন ] কংগ্রেস সভাপতির দায়িত্বে নারাজ রাহুল-প্রিয়াঙ্কা !!!

বহুতল ভাঙার খবরে ঘটনাস্থলে ছুটে যান রাজ্যের দুই মন্ত্রী আদিত্য ঠাকরে ও একনাথ শিণ্ডে। মহারাষ্ট্রের এই বহুতল ভেঙে পড়ার ফলে যারা আহত হয়েছেন তাদের ঘটনাস্থল থেকে ৬০ কিমি দূরে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাজলপুর এলাকার বহুতলটি মাত্র ১০ বছরের পুরনো। সেখানে ৪৫টি ফ্ল্যাট রয়েছে। ঠিক কী কারণে এই বিপর্যয় ঘটল, তা এখনও নির্দিষ্ট ভাবে জানা যায়নি। টানা বৃষ্টির জন্য মাটি আলগা হয়ে এই বিপদ হয়েছে বলে অনেকে মনে করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *