Shopian and Pampore encounter kills 8 terrorists in Kashmir within 24 hours

গত ২৪ ঘণ্টায় কাশ্মীরে খতম আট কুখ্যাত জঙ্গি

ভারতবর্ষ

জম্মু ও কাশ্মীরের সোপিয়ান এবং পাম্পোরে সেনা-জঙ্গি গুলির লড়াই (Shopian and Pampore encounter) চলে। গত ২৪ ঘণ্টায় জঙ্গি দমন অভিযানে …

নিজস্ব প্রতিবেদন: গোটা দেশ চরম বিপর্যয়ের দিন কাটাচ্ছে। ঘরে বাইরে সমস্যা তীব্রতর হচ্ছে। ভাইরাসের সাথে পাল্লা দিয়ে ঘুম কেড়েছে সীমান্তের উত্তেজনা। লকডাউনের পর থেকে কাশ্মীরে গুলির লড়াই থামেনি। জম্মু ও কাশ্মীরের সোপিয়ান এবং পাম্পোরে সেনা-জঙ্গি গুলির লড়াই (Shopian and Pampore encounter) চলে। গত ২৪ ঘণ্টায় জঙ্গি দমন অভিযানে খতম হয়েছে ৮ জন কুখ্যাত জঙ্গি।

Shopian and Pampore encounter kills 8 terrorists in Kashmir within 24 hours
Shopian and Pampore encounter kills 8 terrorists in Kashmir within 24 hours

গোয়েন্দা সূত্রে খবর পায় যায়, পাম্পোরে একটি মসজিদের ভিতরে আত্মগোপন করে আছে কিছু জঙ্গি। সেই খবর পেয়েই ওই এলাকায় গোপন অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। জঙ্গিদের মসজিদে থেকে বার করার জন্য কাঁদানে গ্যাস ছোড়েন নিরাপত্তারক্ষীরা। ফলে বাইরে বেরিয়ে আসতে বাধ্য হয় জঙ্গিরা। তবে মসজিদের ক্ষতি এড়াতে আইইডি বা গোলাগুলির প্রয়োগ করেনি সেনাবাহিনী।

[ আরো পড়ুন ] “ফাইভ ফিঙ্গার স্ট্র্যাটেজি” – লাদাখে বাড়ছে সেনা-গাড়ি

মসজিদ থেকে বেরিয়ে নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালিয়ে পালানোরও চেষ্টা করে জঙ্গিরা। কিন্তু সেনাবাহিনীর দক্ষ জবাবে খতম হয়েছে তিন জঙ্গি। গতকাল বৃহস্পতিবার পাম্পোরে এলাকায় খতম হয়েছিল একজন জঙ্গি। ২ জন এসে লুকিয়ে পড়ে এই মসজিদে। আজ তাদেরকে মারে সেনাবাহিনী। অন্যদিকে, সোপিয়ানে এনকাউন্টের খতম হয় পাঁচ জঙ্গি।

[ আরো পড়ুন ] আজ ১০ রাজ্যের ২৪ টি রাজ্যসভা আসনে ভোট

সবমিলিয়ে আজ শুক্রবার ভূস্বর্গে আট জেহাদিকে খতম করল যৌথবাহিনী। গত দু’সপ্তাহে ২৪ জনেরও বেশি জঙ্গি জম্মু-কাশ্মীরে খতম হয়েছে বলে জানিয়েছে নিরাপত্তাবাহিনী। কাশ্মীর পুলিশের ডিজিপি দিলবাগ সিং জানান, “মীজ এলাকায় তিন সন্ত্রাসবাদি ধরা পড়েছিল। দুজন মসজিদে আত্মগোপন করে। তবে শেষরক্ষা হয়নি। গোটা এলাকায় তল্লাশি চলছে।” নিরাপত্তারক্ষীদের গুলিতে ঝাঁঝরা হয়েছে হিজবুল মুজাহিদিনের বেশ কয়েকজন কুখ্যাত জঙ্গি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *