Sikhs for Justice declaration on Independence day and attack in Jammu and Kashmir today

শ্রীনগরে হামলা – দিল্লিতে জেহাদ শিখ ফর জাস্টিস

ভারতবর্ষ

স্বাধীনতা দিবসে লাল কেল্লায় খালিস্তানের পতাকা ওড়ালে পুরস্কার ঘোষণা করেছে শিখ ফর জাস্টিস (Sikhs for Justice) । জঙ্গি হামলার ঘটনা ঘটল জম্মু ও …

নিজস্ব সংবাদদাতা: সামনেই দেশের স্বাধীনতা দিবস। যদিও স্বাধীনতার ইতিহাসে এবারের উদযাপন একেবারেই আলাদা। করোনা আবহের চাপ আছে। আছে উগ্রপন্থীদের হামলার ছক। জঙ্গি হামলার ঘটনা ঘটল জম্মু ও কাশ্মীরে। আজ শুক্রবার সকালে শ্রীনগরের প্রান্তে নওগাম এলাকায় পুলিশের উপর হামলা চালায় জঙ্গি বাহিনী। কনভয় থেকে বেপরোয়া গুলি চালায় জঙ্গিরা। অতর্কিতে হামলাতে শহিদ হয়েছেন ২ পুলিশকর্মী। এদিকে স্বাধীনতা দিবসে লাল কেল্লায় খালিস্তানের পতাকা ওড়ালে পুরস্কার ঘোষণা করেছে শিখ ফর জাস্টিস (Sikhs for Justice) ।

Sikhs for Justice declaration on Independence day and attack in Jammu and Kashmir today
Sikhs for Justice declaration on Independence day and attack in Jammu and Kashmir today

এই ঘটনায় জখম হন পাঁচ পুলিশকর্মী। হাসপাতালে বাকি তিন জনের অবস্থা আশঙ্কাজনক। কাশ্মীর পুলিশ সূত্রে জানা যাচ্ছে, নওগাম বাইপাসের কাছে পুলিশের দলের উপর গুলি চালাতে থাকে সন্ত্রাসবাদীরা। কিছু পুলিশকর্মী জখম হয়েছেন। চিকিত্‍‌সার জন্য তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গোটা এলাকাকে ঘিরে রেখেছে পুলিশ। ৩৭০ ধারা প্রত্যাহারের পর জিসি মুর্মুকে জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর করে কেন্দ্র। কিন্তু সপ্তাহ খানেক আগে মনোজ সিনহা জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নরের দায়িত্ব নিয়েছেন।

[ আরও পড়ুন ] লাদাখে রাফালের আগে দেশজ লাইট কমব্যাট কপ্টার

আজ তার মধ্যেই এই জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। এদিকে দিল্লি পুলিসের চিন্তা বাড়াচ্ছে নিষিদ্ধ সংগঠন শিখ ফর জাস্টিস। স্বাধীনতা দিবসে লাল কেল্লায় খালিস্তানের পতাকা ওড়ালে ১ লক্ষ ২৫ হাজার ডলার পুরস্কার ঘোষণা করেছে শিখ ফর জাস্টিস। স্বাধীনতা দিবসে ঐতিহাসিক লাল কেল্লায় খালিস্তানিদের কর্মকাণ্ড রুখতে সুরক্ষা বলয় তৈরী করছে দিল্লি পুলিস। লাল কেল্লা ও আশেপাশে মোতায়েন করা হবে ৪৫ হাজার জওয়ান। তারা হাতে স্নাইপার নিয়ে লাল কেল্লার পাঁচ কিলোমিটারের মধ্যে প্রতিটি উঁচু বিল্ডিংয়ে থাকবেন।

[ আরও পড়ুন ] লিঙ্গ বৈষম্যের অবসান — পৈতৃক সম্পত্তি, অধিকার মেয়েদেরও !

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *