Sonia Gandhi and Mamata Banerjee calls all CMs meeting to postpone NEET and JEE

আজ সনিয়া ও মমতার ডাকে NEET ও JEE নিয়ে বৈঠক

ভারতবর্ষ

আসলে পরিস্থিতি বিচার করে, এই দুটি পরীক্ষা (NEET and JEE) পিছোনের আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ২ বার চিঠি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী।

নিজস্ব সংবাদদাতা: আজ মমতা ও সোনিয়া একসাথে বৈঠকে বসছেন। ভাইরাসের জন্য নিট ও জেইই পরীক্ষা পিছোনোর দাবি নিয়ে এই আলোচনার। আজ বুধবার এই ভার্চুয়াল বৈঠকে যোগ দেবেন দলের মুখ্যমন্ত্রীরা। আসলে পরিস্থিতি বিচার করে, এই দুটি পরীক্ষা (NEET and JEE) পিছোনের আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ২ বার চিঠি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী। এবার সবাই একযোগে দুটি পরীক্ষা পিছোনোর জন্য কেন্দ্রকে চাপ দিতে প্রস্তুত। কিন্তু এই সময়ে পরীক্ষা নিয়ে অনড় কেন্দ্রীয় সরকার।

Sonia Gandhi and Mamata Banerjee calls all CMs meeting to postpone NEET and JEE
Sonia Gandhi and Mamata Banerjee calls all CMs meeting to postpone NEET and JEE

জানা যাচ্ছে, আজ জিএসটি বাবদ ক্ষতিপূরণের টাকা আদায় নিয়েও আলোচনা হবে। ভাইরাস আবহে রাজ্যগুলির রাজস্ব আদায় কমার বিষয়টি নিয়েও কথা হবে। আগামী বৃহস্পতিবার,জিএসটি কাউন্সিলের বৈঠকের আগে সম্মিলিত ভূমিকা নেওয়ার জন্য এই বৈঠক। বিরোধী মুখ্যমন্ত্রীরা এখন কেন্দ্রের কাছে ক্ষতিপূরণ বাবদ ১৪ শতাংশ দাবি করবেন। এই বৈঠকে পাঞ্জাব, ছত্তীসগড়, পুদুচেরির মতো একাধিক কংগ্রেস শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী দুপুর আড়াইটের সময় যোগ দেবেন।

[ আরও পড়ুন ] পুলওয়ামা হামলার ৫ হাজার পাতার চার্জশিট পেশ !

তবে ঝাড়খণ্ডের হেমন্ত সোরেন বা কেরলের পিনারাই বিজয়ন কী করবেন তা এখনো পর্যন্ত কিছু জানা যায়নি। নিট ও জেইই-র প্রশ্নে বিরোধী শিবির ও কেন্দ্রের এনডিএ-র মধ্যে থেকেও প্রতিবাদ বাড়ছে। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক পরীক্ষা বন্ধ রাখার দাবি জানিয়েছেন। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিওয়াল নিশাঙ্কের কাছে চিঠিও পাঠিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় জানান, “আজই আমরা ন্যাশনাল টেস্টিং অথরিটির কাছ থেকে একটি চিঠি পেয়েছি। সেখানে ১লা সেপ্টেম্বর থেকে পরীক্ষা নেওয়ার কথা বলা হয়েছে। এ নিয়ে আমরা অত্যন্ত চিন্তিত ও উদ্বিগ্ন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *