Sopore Encounter Killed 2 Terrorists in Kashmir and Chinese Troops Increasing Power at Galwan Valley

সোপোরে মৃত ২ জঙ্গি – চীন গালওয়ানে তৎপরতা বাড়াচ্ছে

ভারতবর্ষ

তৈরী হচ্ছে অকাম্য যুদ্ধের ইঙ্গিত। কাশ্মীরে এনকাউন্টারে (Sopore Encounter) নিহত হয়েছে ২জন সন্ত্রাসবাদী। উত্তর কাশ্মীরের সোপোরে নিরাপত্তা রক্ষীদের সঙ্গে …

নিজস্ব সংবাদদাতা: ভারতের উত্তর ও উত্তর-পশ্চিম সীমান্ত ক্রমশ উদ্বেগের হয়ে উঠছে। প্রতিদিন সেখানে বিপক্ষ শিবিরের মত্ততা বাড়ছে। তৈরী হচ্ছে অকাম্য যুদ্ধের ইঙ্গিত। কাশ্মীরে এনকাউন্টারে (Sopore Encounter) নিহত হয়েছে ২জন সন্ত্রাসবাদী। উত্তর কাশ্মীরের সোপোরে নিরাপত্তা রক্ষীদের সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু গতকাল রাতেই।

সোপোরের হর্দশিবা এলাকায় সন্ত্রাসবাদীরা লুকিয়ে ছিল। খবর পেয়ে সেনাবাহিনীর ২২RR, জম্মু ও কাশ্মীর পুলিশ এবং CRPF যৌথ অভিযান শুরু করে। গোটা এলাকাতে তল্লাশি চালানো হয়। লুকিয়ে থাকা সন্ত্রাসবাদীরা নিরাপত্তা রক্ষীদের লক্ষ করে গুলি ছুড়তে থাকে।দক্ষতার সাথে জবাব দেয় জওয়ানরা। এই বছর এখনও পর্যন্ত কাশ্মীরে এনকাউন্টারে মৃত্যু হয়েছে ১০৮ জন জঙ্গির।

[ আরো পড়ুন ] ৪-৫ জন জঙ্গি লুকিয়ে দিল্লিতে – জারি হয়েছে হাই অ্যালার্ট

এদের বেশিরভাগ মারা গিয়েছে দক্ষিণ কাশ্মীরে। যদিও থেমে নেই অন্য প্রতিবেশী চীন। শান্তির বৈঠককে গুরুত্ব না দিয়ে ড্রাগন সেনা, তাদের শিবির শক্তিশালী করছে। পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় সংঘর্ষস্থলের কাছে বড় মাপের নির্মাণ কাজ শুরু করেছে। এই এলাকায় কাঠামো তৈরি করে সেনাঘাঁটি বানিয়ে ফেলেছে।

Chinese Troops Increasing Power at Galwan Valley to Tackle India in Ladakh
Chinese Troops Increasing Power at Galwan Valley to Tackle India in Ladakh

বুলডোজ়ার, আর্থ মুভার ব্যবহার করে পাহাড় কেটে রাস্তা বানানো শুরু হয়েছে। একই সাথে বানানো হয়েছে সেনাদের থাকার জায়গা। প্যাংগং লেক ঘিরে একাধিক স্থায়ী নির্মাণ করছে চীন। পিপলস লিবারেশন আর্মি লাদাখের আরও দুটি এলাকায় সেনা তৎপরতা বাড়াচ্ছে।

[ আরো পড়ুন ] লাদাখে যুদ্ধের আবহে তৈরী কম্যান্ডো – অস্ত্র কেনার ছাড়পত্র

এদিকে পূর্ব লাদাখের মলডো অঞ্চলে ইতিবাচক আলোচনা হয়েছে দুই সেনার মধ্যে। প্রকৃত নিয়ন্ত্ররেখা বরাবর এলাকা দিয়ে অনুপ্রবেশ হতে পারে। এই ব্যাপারে সতর্ক থাকা ও পাহারা বাড়ানোর দিকে জোর দিয়েছেন ভারতের সেনাপ্রধান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *