Supreme court rejects plea of postponing JEE and NEET exam

সুপ্রিম রায়ে পিছোবে না পরীক্ষা – সেপ্টেম্বরেই হবে জেইই-নিট

ভারতবর্ষ

মেডিক্যালের সর্বভারতীয় অভিন্ন প্রবেশিকা পরীক্ষা নিট ও সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষা (JEE and NEET exam) আটকানো হবে না। এক স্থগিতাদেশের আর্জি …

নিজস্ব সংবাদদাতা: আজ দেশের সুপ্রিম কোর্টের রায়ে পরীক্ষার জট কাটলো। এই মুহূর্তে ভাইরাসের সমস্যায় দেশে আছে। তবে মেডিক্যালের সর্বভারতীয় অভিন্ন প্রবেশিকা পরীক্ষা নিট ও সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষা (JEE and NEET exam) আটকানো হবে না। এক স্থগিতাদেশের আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল হয়েছিল। আজ সোমবার তা খারিজ করে দিয়েছে দেশের শীর্ষ আদালত। বিচারপতি অরুণ মিশ্রের নেতৃত্বাধীন বেঞ্চ জানায়, ভাইরাস পরিস্থিতি সত্ত্বেও ‘জীবন চলতে হবে’। পড়ুয়াদের জীবনকে বিপদের মুখে ঠেলে দিতে পারে না আদালত।

Supreme court rejects plea of postponing JEE and NEET exam
Supreme court rejects plea of postponing JEE and NEET exam

আজ তিন সদস্যের বেঞ্চ স্পষ্ট ভাবে জানায়, ‘দেশের পড়ুয়াদের কেরিয়ার বিপদের মধ্যে ফেলা যায় না। আমরা এই পিটিশনে কোনও সদর্থক ভিত্তি খুঁজে পাচ্ছি না। সেই কারণে এই পিটিশন খারিজ করে দেওয়া হল।’ অতিমারি পরিস্থিতিতে পরীক্ষাতে বসলে পড়ুয়ারা সংক্রমিত হয়ে পড়তে পারেন। এই কারণ দেখিয়ে সম্প্রতি বিভিন্ন রাজ্যের ১১ জন পরীক্ষার্থীর হয়ে আদালতে পরীক্ষা পিছনোর আবেদন জমা দেন আইনজীবী আলাখ অলোক শ্রীবাস্তব।

[ আরও পড়ুন ] সংসদে অ্যানেক্স বিল্ডিং-এ অগ্নিকাণ্ড – বাদল অধিবেশন

কিন্তু সোমবার সেই আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। বিচারপতি অরুণ মিশ্র জানান, ‘কোনোভাবেই জীবন আটকানো যাবে না। যাবতীয় সুরক্ষাবিধি-সহ আমাদের এগিয়ে যেতে হবে। আপনারা পড়ুয়াদের একটা পুরো বছর নষ্ট করতে পারি না।’ ফলে নির্ধারিত ঘোষণা মতো, নিট ও জেইই পরীক্ষাতে আর বাধা রইল না। আগামী ১লা থেকে ৬ই সেপ্টেম্বর পর্যন্ত জেইই (মেন) পরীক্ষা হবে । আর নিট পরীক্ষা হবে আগামী ১৩ই সেপ্টেম্বর।

[ আরও পড়ুন ] লালকেল্লা থেকে এক গুচ্ছ ঘোষণা – স্বাস্থ্য পরিচয়পত্র !

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *