Swami Nithyananda Baba creates his own Reserve Bank of Kailasa

পলাতক গুরু নিত্যানন্দ গড়লেন রিজার্ভ ব্যাঙ্ক অফ কৈলাশ

ভারতবর্ষ

নিজের তাগিদে ও ইচ্ছায় দেশের মধ্যে একটা ব্যাঙ্ক খুলে বসলেন। ‘রিজার্ভ ব্যাংক অফ কৈলাস’ (Reserve Bank of Kailasa) তৈরী করলেন শিশু নিগ্রহে …

নিজস্ব সংবাদদাতা: তিনি ত্রিকাল জয়ী !!! জগতের অনেক কিছুর নিয়ন্ত্রক ! ধর্মীয় ভাবাবেগ ও অধ্যাত্ম্যবাদের মধ্যে তিনি অর্থের কারখানা বানালেন। তিনি প্রখ্যাত পলাতক গডম্যান গুরু নিত্যানন্দ। নিজের তাগিদে ও ইচ্ছায় দেশের মধ্যে একটা ব্যাঙ্ক খুলে বসলেন। ‘রিজার্ভ ব্যাংক অফ কৈলাস’ (Reserve Bank of Kailasa) তৈরী করলেন শিশু নিগ্রহে অভিযুক্ত এই গুরু নিত্যানন্দ। এখানেই শেষ নয়, তিনি এখানে নিজস্ব মুদ্রা তৈরি করছেন। আগামী গণেশ চতুর্থীর দিন তিনি এই নতুন মুদ্রা প্রকাশ্যে আনবেন।

Swami Nithyananda Baba creates his own Reserve Bank of Kailasa
Swami Nithyananda Baba creates his own Reserve Bank of Kailasa

এই গুরুর বিরুদ্ধে ধর্ষণ ও অপহরণের অভিযোগ আছে। তা সত্বেও ‘গুরু’ নিত্যানন্দের কোনো চাপ নেই। শক্ত ভঙ্গিতে এবার এক ব্যাঙ্ক তৈরি করে ফেললেন। গত বছর নিত্যানন্দ জানান, তিনি নিজের এক দেশ তৈরি করেছেন। এর নাম রেখেছেন কৈলাস। সেই দেশের একটা নিজস্ব পতাকা, সংবিধান ও প্রতীক আছে। গুরু মনে করেন , এই কৈলাস বিশ্বের একমাত্র সমৃদ্ধ সার্বভৌম হিন্দু রাষ্ট্র। “কৈলাসা ডট ওআরজি” নামে একটা ওয়েবসাইট চালু আছে।

[ আরও পড়ুন ] লিঙ্গ বৈষম্যের অবসান — পৈতৃক সম্পত্তি, অধিকার মেয়েদেরও !

এই ‘গডম্যান’ স্বামী নিত্যানন্দ বা এ রাজশেখর গত বছর থেকে পলাতক। গত জানুয়ারি মাসে নিত্যানন্দের নামে ব্লু কর্নার নোটিশ জারি করে ইন্টারপোল। ফরাসি প্রশাসনও ৪,০০,০০০ ডলার জালিয়াতির অভিযোগে তদন্ত করছে। তিনি শিশু অপহরণ, আশ্রমে তাদের আটকে রেখে শিশুশ্রমিক বানানো, শিশুদের ধর্ষণ করার মতো বহু মামলায় গুজরাত, কর্নাটক পুলিশের ‘মোস্ট ওয়ান্টেড’। আশ্রমের দু’টি মেয়ে নিখোঁজ হওয়ার পর নিত্যানন্দের বিরুদ্ধে তদন্তে নামে পুলিশ। একেবারেই যে নিত্যানন্দ পলাতক, তাও নয়। তিনি ইকুয়েডরে একটি গোটা দ্বীপ কিনেছেন। সেই দ্বীপের নাম রেখেছেন ‘কৈলাশ’! সেই কৈলাশ গুরু নিত্যানন্দের নিজের দেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *