Tata Trusts and Tata Sons will Spend A Total Amount of Rs 1500 Crore to PM CARES Fund to Tackle Coronavirus

PM CARES Fund: প্রতি সংসদ ১ কোটি, টাটা দিচ্ছে ১৫০০ কোটি

ভারতবর্ষ

প্রত্যেক সাংসদ নিজেদের এলাকা উন্নয়ন তহবিল থেকে ১ কোটি টাকা করে জাতীয় বিপর্যয় মোকাবিলা তহবিলে (PM CARES Fund) অনুদান হিসেবে দেবেন …

করোনা থেকে দেশকে বাঁচাতে সকলেই এগিয়ে আসছে। একা সরকারি প্রশাসন দিয়ে এই কঠিন কাজ করা খুব কঠিন। সংক্রামণের পাল্লা ভারী হচ্ছে। এই মুহূর্তে দেশে আক্রান্তের সংখ্যা ৯০০ ছাড়িয়েছে ও মৃতের সংখ্যা ২১। ২১দিনের লকডাউনের পর্ব চলছে। বিজেপি দল, প্রধানমন্ত্রীর পাশে এসে দাঁড়াচ্ছেন। প্রত্যেক সাংসদ নিজেদের এলাকা উন্নয়ন তহবিল থেকে ১ কোটি টাকা করে জাতীয় বিপর্যয় মোকাবিলা তহবিলে (PM CARES Fund) অনুদান হিসেবে দেবেন। দলের সব সাংসদ-বিধায়ক নিজেদের এক মাসের বেতনও দান করবেন করোনার ত্রাণ তহবিলে।

Contribute to PM CARES fund
Contribute to PM CARES fund

বিপদের এই করোনা মোকাবিলায় তহবিল গঠন করেছে কেন্দ্র ও রাজ্যসরকারগুলি। সকলকেই তাদের ক্ষমতা অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আবেদন করা হয়েছে। দেশে করোনা-আক্রান্তদের চিকিৎসায় এবার এগিয়ে এল টাটা গোষ্ঠী। মারণ-ভাইরাসের বিরুদ্ধে দেশের পাশে থেকে ৫০০ কোটির অনুদান ঘোষণা করল টাটা ট্রাস্ট। আজ শনিবার একথা জানিয়েছেন টাটা গোষ্ঠীর চেয়ারম্যান এমিরেটাস রতন টাটা। অতিরিক্ত ১০০০ কোটি দেবে টাটা সন্স।

লকডাউন থেকে কৃষিকাজকে মুক্ত করা হলো – আরও জানতে ক্লিক করুন …

দেশের ৫ কোটি মানুষের খাবার দেওয়ার পরিকল্পনা করেছে পদ্ম শিবির। গেরুয়া দলের প্রত্যেক সাংসদ এবং বিধায়ক নিজেদের এক মাসের বেতন দান করবেন প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে। লোকসভা এবং রাজ্যসভা মিলিয়ে বিজেপির সাংসদ সংখ্যা ৩৮৬ জন। গোটা দেশের বিভিন্ন রাজ্য মিলিয়ে মোট বিধায়ক সংখ্যা ১৩০০-র আশেপাশে। এদিকে করোনার চিকিৎসা সরঞ্জাম কেনার জন্য এই অর্থ ব্যবহার হবে বলে জানিয়েছেন রতন টাটা।

এপ্রিল থেকে বিনামূল্যে চাল-গম – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *