Three JeM militants killed in Kulgam district of Jammu and Kashmir

উত্তপ্ত জম্মু ও কাশ্মীর – এনকাউন্টারে খতম ৩ জঙ্গি

ভারতবর্ষ

কাশ্মীরের কুলগমে জঙ্গি ও ভারতীয় সেনার সঙ্গে গুলির লড়াই শুরু হয়। সেই গুলির লড়াইতে খতম হয়েছে তিন কুখ্যাত জঙ্গি (JeM militants killed)।

নিজস্ব সংবাদদাতা: পাকিস্তান কিছুতেই পাল্টাচ্ছে না। সীমান্তের হামলা নিত্য দিনের অভ্যাসে পরিণত করেছে। এক শুক্রবার সকালে দক্ষিণ কাশ্মীরের কুলগমে জঙ্গি ও ভারতীয় সেনার সঙ্গে গুলির লড়াই শুরু হয়। সেই গুলির লড়াইতে খতম হয়েছে তিন কুখ্যাত জঙ্গি (JeM militants killed)। তবে আজকের এই এনকাউন্টারে তিন সেনাও আহত হয়েছেন। আজ কুলগমের নাগনাদ চিমের এলাকাতে এই সংঘর্ষ হয়। সেনা সূত্রে সেখানকার নিহত জঙ্গিদের পরিচয় এখনও মেলেনি।

Three JeM militants killed in Kulgam district of Jammu and Kashmir

কাশ্মীরের কুলগাম জেলার নাগনাদ চিমের এলাকায় জঙ্গিদের একটি গোপন অবস্থানের সন্ধান দেন গোয়েন্দারা। খবর পেয়েই দ্রুত তৈরি হয় অভিযানের নকশা। আজ শুক্রবার সকালে এই গোপন অভিযান শুরু করে সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফ ও কাশ্মীর পুলিশের দক্ষ যৌথবাহিনী। এলাতা ঘিরে ফেলে প্রথমে আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু আত্মসমর্পণ না করে তারা গুলি চলাতে শুরু করে বেপরোয়া । গুলির লড়াই শুরু হয় ও তিনজন জঙ্গি মারা যায়।

[ আরও পড়ুন ] রাজনাথ সিং লাদাখে পৌঁছালেন – মোদী অর্থনীতির বৈঠকে

তবে জঙ্গিদের গুলিতে আহত তিন সেনা জওয়ানকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বছর এই পর্যন্ত কাশ্মীরে ১৩১ জঙ্গিকে মারতে সক্ষম হয়েছে ভারতীয় সেনারা। জুন মাসে ৪৮ জঙ্গিকে নিকেশ করা হয়। নিহত জঙ্গিদের মধ্যে স্থানীয় হিজবুল মুজাহিদিনের শীর্ষ জঙ্গি রিয়াজ নাইকু আছে। ভারতীয় গোয়েন্দারে জানাচ্ছে , এলওসি বরাবর লঞ্চ প্যাডগুলিতে প্রশিক্ষিত ২৫০ থেকে ৩৫০ জঙ্গি ভারতে প্রবেশ করতে পারে। লোন উলফ হামলা চালাতে রীতিমতো প্রশিক্ষণ দিতে শুরু করেছে ISIS।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *