Top Indian and Chinese military officials will meet for the third time

আজ আবার ভারত-চীন বৈঠকে – মোদির আনলক-২ ভাষণ

ভারতবর্ষ

এই গুরুত্বপূর্ণ বৈঠক হবে ভারতীয় (Indian and Chinese) অংশ চুসুলে। এইমুহূর্তে প্যাংগং লেক ও গালওয়ান উপত্যকায় বেশ কয়েক কিলোমিটার ভিতরে …

নিজস্ব সংবাদদাতা: ভাইরাস আর সীমান্ত একসাথে দেশকে বিপাকে ফেলেছে। লাদাখ আর কাশ্মীর নিয়ে সমস্যা বাড়তেই আছে। একাধিক বৈঠকেও কোনো কার্যকরী সিদ্ধান্ত তৈরী হয়নি। পূর্ব লাদাখের চুসুল-মলডো সীমানা বৈঠকে বসতে চলেছে দুই দেশ। এই গুরুত্বপূর্ণ বৈঠক হবে ভারতীয় (Indian and Chinese) অংশ চুসুলে। এইমুহূর্তে প্যাংগং লেক ও গালওয়ান উপত্যকায় বেশ কয়েক কিলোমিটার ভিতরে আছে ড্রাগন সেনা। সীমান্তে সামরিক প্রস্তুতি নিয়ে নিয়মিত বৈঠকে সমাধানের রাস্তা বার হতে পারে।

Top Indian and Chinese military officials will meet for the third time
Top Indian and Chinese military officials will meet for the third time

আজ, মঙ্গলবার বিকেল ৪টেয় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা নিয়ে ষষ্ঠবার দেশবাসীর উদ্দেশে তিনি বলবেন। বিশ্বে করোনায় সর্বাধিক ক্ষতিগ্রস্ত দেশগুলির প্রথম চারে ভারত উঠে এসেছে। ভারতেমারা গেছেন প্রায় ১৭ হাজার মানুষ। আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৫ লক্ষ ৬৭ হাজারে।

[ আরও পড়ুন ] বাবা রামদেব-সহ ৫ জনের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের

ধুঁকতে থাকা অর্থনীতিকে চাঙ্গা করতে গত ১২ই মে, তিনি ২০ লক্ষ কোটির আর্থিক প্যাকেজ ঘোষণা করেন। আগামীকাল থেকে উঠছে প্রথম পর্যায়ের আনলক । স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, আনলক দুই দফাতেও বন্ধ থাকছে মেট্রো রেল। খুলবে না সিনেমা হল, জিম, সুইমিং পুল, থিয়েটার, বার, প্রেক্ষাগৃহ। সকল সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান বা মিছিল বন্ধ থাকবে।

[ আরও পড়ুন ] বিশাখাপত্তনমে গ্যাস দুর্ঘটনা – ২জনের মৃত্যু অসংখ্য অসুস্থ্য

দেশজুড়ে নাইট কারফিউয়ের সময় কমানো হল। আগামী ১লা জুলাই থেকে রাত ১০ টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত এই কারফিউ জারি থাকবে। তবে শর্তসাপেক্ষে অনেকে এই কারফিউতে ছাড় পাবেন। এদের মধ্যে আছে শিফটিং ডিউটি থাকা অফিসের কর্মচারীরা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পরিবহণের সঙ্গে যুক্ত ব্যক্তিরা। ঘরোয়া বিমান পরিষেবা ইতিমধ্যে শুরু হয়েছে।

[ আরও পড়ুন ] পাকিস্তান স্টক এক্সচেঞ্জে হামলা – খতম ৯ জঙ্গি

ধাপে ধাপে ঘরোয়া বিমান পরিষেবা ও যাত্রিবাহী ট্রেন পরিষেবা আরও বাড়ানো হবে। তবে ১৫ই জুলাই থেকে কনটেনমেন্ট জোনের বাইরে থাকা কেন্দ্র ও রাজ্য সরকারি প্রশিক্ষণ কেন্দ্রগুলি খোলা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *