Two building collapses in Mumbai amid rain killed 6 people

মুম্বাইতে দুইজায়গায় বহুতল ভেঙে মৃত ৬ ও আহত ১৫জন

ভারতবর্ষ

একটি পুরনো ছয়তলা বাড়ি ভেঙে (Building collapses) পড়েছে। এই বাড়ির নিচে অনেকেই আটকে রয়েছেন বলে মনে করা হচ্ছে। দ্বিতীয় দুর্ঘটনাটি …

নিজস্ব সংবাদদাতা: ভাইরাস, ভূমিকম্পকের পর লাগামছাড়া বৃষ্টি। সবমিলিয়ে চরম বিপদের মধ্যে দাঁড়িয়ে আছে দেশ। এর মধ্যে মুম্বাইতে টানা বৃষ্টির কারণে ভেঙে পড়ল দুটো বহুতল। মৃত্যু হয়েছে ৬ জনের ও আহত ১৫জন। সেই ভেঙে পড়া বাড়ির নিচে বহু মানুষ আটকে থাকার সম্ভাবনা আছে। প্রথম দুর্ঘটনাটি হয়েছে দক্ষিণ মুম্বাইয়ের ফোর্ট এলাকায়। সেখানে একটি পুরনো ছয়তলা বাড়ি ভেঙে (Building collapses) পড়েছে। এই বাড়ির নিচে অনেকেই আটকে রয়েছেন বলে মনে করা হচ্ছে।

Two building collapses in Mumbai amid rain killed 6 people
Two building collapses in Mumbai amid rain killed 6 people

দ্বিতীয় দুর্ঘটনাটি ঘটেছে মালওয়ানি এলাকায়। সেখানে তিন তলা একটি বাড়ি ভেঙে পড়ে মৃত্যু হয়েছে তিনজন ব্যক্তির। আরও অনেকজন আটকে আছেন আশঙ্কাজনক অবস্থায়। গত কয়েকদিন ধরে একনাগাড়ে বৃষ্টি চলছে মুম্বইয়ের সর্বত্র। লাগাতার এই বৃষ্টির মধ্যেই অঘটন ঘটেছে মুম্বইয়ে। দুর্ঘটনার দু’জায়গাতেই উদ্ধার কাজে নামে এনডিআরএফ (NDRF)। তবে সেই এলাকা পরিদর্শনে গিয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

[ আরও পড়ুন ] উত্তপ্ত জম্মু ও কাশ্মীর – এনকাউন্টারে খতম ৩ জঙ্গি

সেই ঘটনাস্থলে দ্রুত পৌঁছায় দমকলের চারটে ইঞ্জিন এবং একটি রেসকিউ ভ্যান ও অ্যাম্বুল‍্যান্স। দমকলকর্মীরা জানান প্রথমে ওই বহুতলের তিনতলার একটা অংশ ভেঙে পড়েছিল। কিছুক্ষণের মধ্যে উদ্ধার কাজ শুরু হয় এলাকায়। আর ১৫ জনকে উদ্ধার করা হয় ধ্বংসস্তূপ থেকে। সম্প্রতি ওই বিল্ডিংকে বিপজ্জনক বলে ঘোষণা করেছিল মহারাষ্ট্র হাউসিং অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি। এই বিল্ডিংয়ের একটা অংশ ভেঙে পড়েছে। সেখানে মৃত এবং আহতের সংখ্যা বাড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *