UN Salutes India For Helping Others To Fight COVID-19 In A Massive Way

UN Salutes India: ওষুধে চাঙ্গা অর্থ ও কূটনীতি

ভারতবর্ষ

মারণ রোগের জন্য পৃথিবীর পাশে থাকায় ভারতকে কুর্নিশ করলেন রাষ্ট্রপুঞ্জের (UN Salutes India) সেক্রেটারি জেনারেল অ্যান্তোনিয়ো গুতেরেস। ভারত …

দেশের সার্বিক পরিস্থিতি আতংকের হলেও, ভারত এরমধ্যে বিশ্বের দরবারে প্রশংসা আদায় করে নিয়েছে। করোনা অনেক মৃত্যুর কারণ হলেও, এর হাত ধরেই দেশের অর্থনীতি ও কূটনৈতিক বিষয় যথেষ্ট মজবুত হচ্ছে। মারণ রোগের জন্য পৃথিবীর পাশে থাকায় ভারতকে কুর্নিশ করলেন রাষ্ট্রপুঞ্জের (UN Salutes India) সেক্রেটারি জেনারেল অ্যান্তোনিয়ো গুতেরেস। ভারত ইতিমধ্যেই একাধিক দেশকে হাইড্রক্সিক্লোরোকুইন ড্রাগ পাঠিয়েছে। এই ড্রাগকে করোনা মোকাবিলার প্রতিষেধক হিসেবে মনে করা হচ্ছে।

সিআইএ-র গোপন মিশনে ঘুরেছেন ২১১৮-র পৃথিবী ! – আরও জানতে ক্লিক করুন …

আসলে এই ওষুধটির ক্রমশ বাড়তে থাকা চাহিদাকে কাজে লাগিয়েছেন মোদী। করোনা-মোকাবিলায় বিশ্বে ভারতের একটি ইতিবাচক ভাবমূর্তি তৈরি করতে সক্ষম হয়েছেন। শিল্পে ও বাণিজ্যে ঘোর মন্দার মধ্যে কিছুটা আর্থিক লাভ দেখতে পারছে দেশ। এর ফলে এই চিকিৎসার সাজ-সরঞ্জাম আমদানির ক্ষেত্রে সুবিধাজনক অবস্থায় আসতে পেরেছে ভারত। আমেরিকা, স্পেন ও ব্রিটেনের পর, লাতিন আমেরিকা, আফ্রিকা এবং পূর্ব ও পশ্চিম এশিয়ার বেশ কিছু দেশে দ্রুত হাইড্রক্সিক্লোরোকুইন পাঠানোর প্রস্তুতি নিচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য এবং বাণিজ্য মন্ত্রক।

নৌসেনার ২১জন করোনাতে আক্রান্ত – আরও জানতে ক্লিক করুন …

জাপান, রাশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, কোরিয়া ও ব্রিটেনের মতো দেশগুলি থেকে এন-৯৫ মাস্ক-সহ করোনা-মোকাবিলার সরঞ্জাম আমদানি সহজ হবে। বিশ্বে হাইড্রক্সিক্লোরোকুইন ড্রাগ সবথেকে বেশি তৈরি হয় ভারতে। তাই আমেরিকা-সহ একাধিক দেশ ভারতের কাছে এই ড্রাগ সরবরাহের আর্জি জানিয়েছিল। কিন্তু প্রথমে এই পরিস্থিতিতে দেশের কথা ভেবে এই ড্রাগ সরবরাহে নিষেধাজ্ঞা জানায় কেন্দ্র। যদিও ট্রাম্পের হুশিয়ারিতে সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। এই সিদ্ধান্তে দেশের বিরোধী পক্ষ যাই বলুক না, এতে আখেরে লাভ হচ্ছে ভারতেই।

এবছর ভারতে বৃষ্টিপাত স্বাভাবিক হবে – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *