Unnao Rape Victim Gets Lifetime Imprisonment from Delhi Court

Unnao Rape Victim: উন্নাও ধর্ষণকাণ্ডে যাবজ্জীবন কারাদণ্ড

ভারতবর্ষ

উন্নাও ধর্ষণকাণ্ডে দোষী (Unnao Rape Victim) সাব্যস্ত বহিষ্কৃত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল আদালত।

অবশেষে উন্নাও ধর্ষণকাণ্ডে সাজা ঘোষিত হলো। উন্নাও ধর্ষণকাণ্ডে দোষী (Unnao Rape Victim) সাব্যস্ত বহিষ্কৃত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। এর সাথে নির্যাতিতাকে ক্ষতিপূরণ হিসাবে দিতে হবে ২৫ লক্ষ টাকা। নির্যাতিতা এবং তাঁর পরিবারকে সুরক্ষা দেবে সিবিআই, এমনটাই নির্দেশ আদালতের। সেইসঙ্গে তাঁদেরকে কোনও সুরক্ষিত বাড়িতে স্থানান্তরিত করা হবে বলেও জানা গিয়েছে। ২০১৭ সালে উন্নাও-এ এক মহিলাকে ধর্ষণ করার অভিযোগ ওঠে বিজেপি নেতা কূলদীপ সিং সেঙ্গারের বিরুদ্ধে।

গত সোমবার আদালত সেঙ্গারের আইনজীবীর কাছে তার স্থাবর-অস্থাবর সম্পত্তির পরিমাণ জানতে চায়। নির্বাচন কমিশনে দেওয়া তথ্য হলফনামা আকারে পেশ করার নির্দেশ দেয় আদালত। সেই নির্দেশ অনুশারে এদিন কূলদীপ সেঙ্গারের সম্মত্তির তালিকা কোর্টে জমা দেওয়া হয়। বছর দুয়েক আগে নাবালিকাকে গণধর্ষণের অভিযোগ উঠেছিল প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে। অভিযোগকারিণীর দাবি, ২০১৭ সালের জুন মাসে, একটি চাকরির জন্য স্থানীয় এক মহিলার সঙ্গে চাকরির আবেদন করতে উন্নাওয়ে ওই বিধায়কের বাড়িতে গেলে ধর্ষিতা হন তিনি। তখন তাঁর বয়স ছিল ১৬ বছর।

তরুণীর পরিবার অভিযোগ করে,ধর্ষণের ঘটনার কিছুদিন পর গ্রামের দুই যুবক ওই কিশোরীকে ফের অপহরণ করে নিয়ে গিয়ে গণধর্ষণ করে। এক্ষেত্রেও জড়িত ছিল সেঙ্গারের ঘনিষ্ঠরা। ২০১৮ সালের ১৩ এপ্রিল গ্রেফতার হয় উত্তরপ্রদেশ বিধানসভার অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার সহ মোট পাঁচ অভিযুক্তকে। তরুণীর পরিবার অভিযোগ ছিল, জেলে থেকেও নানা ভাবে তাদের গতিবিধির খবর পেত বিধায়ক সেঙ্গার। হুমকি দেওয়ারও অভিযোগ করা হয়। এরপর ২০১৮ সালের ২৮ জুলাই রায়বরেলি যাওয়ার পথে, গুরুবক্সগঞ্জের সড়কের উপর মারাত্মক দুর্ঘটনার মুখে পড়েন ধর্ষিতা। সঙ্গে ছিলেন তাঁর কাকিমা, বোন ও আইনজীবী। আজ হাসপাতালেই বসানো হয় স্পেশাল কোর্ট। সেখানেই ঘোষিত হয় এই সাজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *