Wall collapse in Hyderabad killed 9

হায়দ্রাবাদে বৃষ্টিতে পাঁচিল ভেঙে ৯ জনের মৃত্যু – বন্যার পরিস্থিতি

ভারতবর্ষ

এই বৃষ্টির ফলেই এখানকার মহামেদিয়া হিল্‌সের একটি পাঁচিলের অংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে (Wall collapse in Hyderabad)। কিছু বুঝে ওঠার …

নিজস্ব সংবাদদাতা: প্রবল বৃষ্টির দাপটে ভেঙে পড়ল একটা দেওয়াল। এর জন্য হায়দ্রাবাদে মৃত্যু হয়েছে ৯ জনের। যদিও এই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে। একটা গভীর নিম্নচাপের কারণে অন্ধপ্রদেশ ও তেলঙ্গানাতে গত দু’দিন প্রবল বৃষ্টি হচ্ছে। মঙ্গলবার রাত থেকে বৃষ্টির পরিমান আরও বাড়ে হায়দ্রাবাদে। এই বৃষ্টির ফলেই এখানকার মহামেদিয়া হিল্‌সের একটি পাঁচিলের অংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে (Wall collapse in Hyderabad)। কিছু বুঝে ওঠার আগেই সেই পাঁচিলের তলায় চাপা পরে মানুষজন।

Wall collapse in Hyderabad killed 9
Wall collapse in Hyderabad killed 9 and creates flood situation

জানা যাচ্ছে, এই ঘটনায় জখম হয়েছেন আরও দুজন। প্রবল বৃষ্টির কারণে সেখানে ব্যহত হচ্ছে উদ্ধারকার্য। সেই কারণেই ধ্বংসস্তূপের নিচ থেকে সকল দেহ উদ্ধার সম্ভব হয়নি। বিভিন্ন এলাকায় উদ্ধারকার্য চালাচ্ছে রাজ্যে বিপর্যয় মোকাবিলা বাহিনী। ঘটনাস্থল পরিদর্শনে আসেন হায়দ্রাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি। প্রবল বৃষ্টির কারণে হায়দ্রাবাদের হিমায়ত সাগর বাঁধের সব গেট খুলে দেওয়া হয়েছে। জলমগ্ন হয়ে পড়েছে শহরের বিভিন্ন জায়গা। প্রশ্ন পরিস্থিতির দিকে নজর রাখছেন।

[ আরও পড়ুন ]  কাশ্মীরের মাদ্রাসা আতংকের আঁতুরঘর – গ্রেফতার ৩ শিক্ষক

গত তিনদিনের প্রবল বৃষ্টিতে তেলেঙ্গানায় ১৪ জনের মৃত্যু হয়েছে। বঙ্গোপসাগরে এই গভীর নিম্নচাপের কারণে অন্ধ্রপ্রদেশের অবস্থাও অনেকটাই সংকটজনক। আগামীতে এই সমস্যা তীব্র আকার নিতে পারে। পূর্ব ও পশ্চিম গোদাবরী, শ্রীকাকুলম, বিজয়নগরম, বিশাখাপত্তনম এবং কৃষ্ণাজেলার অন্তত একশোর বেশি জায়গায় গত ২৪ ঘণ্টায় ১০০ থেকে ২৫০ মিমি বৃষ্টি হয়েছে। বেশ কিছু জায়গাতে বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *