AIFF asks for licensing agreements from East Bengal FC with in 10 days

ক্লাব লাইসেন্সিং পরীক্ষার চাপ – সমস্যার সামনে ইস্টবেঙ্গল ক্লাব

খেলা

ময়দানের অন্যতম সেরা ক্লাব ইস্টবেঙ্গল (East Bengal FC), একটু বেকায়দায় পড়েছে। অগণিত ক্লাবভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছে সসম্মানে মাঠে …

নিজস্ব সংবাদদাতা: বাংলার শতবর্ষের প্রাচীন ফুটবল ক্লাবকে পরীক্ষায় বসতে হবে। ময়দানের অন্যতম সেরা ক্লাব ইস্টবেঙ্গল (East Bengal FC), একটু বেকায়দায় পড়েছে। অগণিত ক্লাবভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছে সসম্মানে মাঠে নামার জন্য। ভারতীয় ফুটবল ফেডারেশন ক্লাব লাইসেন্সিং পরীক্ষায় বসার জন্য আগামী ২৩শে জুলাই পর্যন্ত সময় দিয়ে ইস্টবেঙ্গল সহ আই লিগ, আইএসএলের সব ক্লাবকে। যদিও দেশের অন্য ক্লাবগুলোর ক্ষেত্রে সেভাবে চাপ তৈরি হবে না। কিন্তু কোয়েস থেকে এখনও নো অবজেকশন সার্টিফিকেট আসেনি।

AIFF asks for licensing agreements from East Bengal FC with in 10 days
AIFF asks for licensing agreements from East Bengal FC with in 10 days

ফলে ফেডারেশনের এই চিঠিতে অনেকটাই চাপে পড়লেন লাল-হলুদ কর্মকর্তারা। আগামী শুক্রবার ইস্টবেঙ্গল ক্লাব তাঁবুতে কার্যকরি কমিটির মিটিং ডাকা হয়েছে। ক্লাব লাইসেন্সিংপরীক্ষায় বসার জন্য নিয়ম একটা নিয়ম আছে। ফুটবল ফেডারেশনের পাঠানো ফর্ম পূরণ করে নির্দিষ্ট সময়ের মধ্যে ফেডারেশনে পাঠাতে হয় । তারপরে লাইসেন্সিং পরীক্ষায় বসার সুযোগ পায় দেশের ক্লাবগুলো।

[ আরও পড়ুন ] ১০ বছরের পুরনো মামলায় জয় সাড়ে ৮০০ কোটি পেলো BCCI

আইনি দিক পর্যালোচনা করে ফেডারেশনের খসড়া ঠিকঠাক করে ফেডারেশনের কাছে পাঠিয়ে দেয় এএফসি। সেগুলি ক্লাবগুলোর কাছে পাঠিয়ে দিয়েছে এআইএফএফ।

জানা যাচ্ছে আগামী দশ দিনের মধ্যে এই ফর্ম পূরণ করে ফেডারেশনের কাছে পাঠাতে হবে। এরপর লাইসেন্সিং পরীক্ষায় বসতে পারবে ইস্টবেঙ্গলের মতো অন্য ক্লাবগুলো। এই পরীক্ষা চলবে আগামী ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত। কোয়েস থেকে এখনও নো অবজেকশন সার্টিফিকেট পায়নি লাল-হলুদ। কোয়েস চেয়ারম্যান অজিত আইজ্যাক যদিও এনওসি দিতে রাজি। কিন্তু বিচ্ছেদের কিছু আইনি প্রক্রিয়া ঠিক করতে বেশ কিছু সময় লেগে যাচ্ছে। এদিকে হাতের সময় ফুরিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *