AIFF Declares Mohun Bagan As I-League Champion for 2019-20

I-League Champion: আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগান – ঘোষণা করল AIFF

খেলা

করোনার জন্য আটকে থাকা আই লীগ চ্যাম্পিয়নের (I-League Champion) নাম ঘোষণা করা হলো। কয়েকদিন আগেই ফেডারেশনের লিগ কমিটির বৈঠকের …

অবশেষে পাল তোলা নৌকায় সু-বাতাস লাগলো। করোনার জন্য আটকে থাকা আই লীগ চ্যাম্পিয়নের (I-League Champion) নাম ঘোষণা করা হলো। কয়েকদিন আগেই ফেডারেশনের লিগ কমিটির বৈঠকের পরই স্পষ্ট হয়, ইস্টবেঙ্গলের ফাঁপা আপত্তি সত্বেও এবছর আই লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে মোহনবাগানকে। সেই প্রস্তাবে সায় দিয়েছে কার্যকরী কমিটি। অর্থাৎ সরকারিভাবে মোহনবাগানের নামের পাশে চ্যাম্পিয়ন যোগ করা হলো। চার ম্যাচ বাকি থাকতেই পয়েন্টের দিক থেকে মোহনবাগান বাকিদের ধরা ছোঁয়ার বাইরে চলে গিয়েছিল।

ক্রিকেটাররা অর্থ উপার্জনের জন্য জুয়াড়িদের ফাঁদে পা দিতে পারেন – আরও জানতে ক্লিক করুন …

এবারে আই লিগে ১৬ ম্যাচ থেকে সবুজ-মেরুন-এর সংগ্রহ ছিল ৩৯ পয়েন্ট। লিগের বাকি ম্যাচগুলো হলেও কোনও দলের পক্ষেই মোহনবাগানকে টপকানো সম্ভব নয়। সবুজ মেরুনকে চ্যাম্পিয়ন ঘোষণা করে দিলেও আই লিগ ট্রফি কবে ক্লাব হাতে পাবেন তা নিশ্চিত করে বলতে পারছেন না ফেডারেশন কর্তারা। করোনা পরবর্তী সময় পরিস্থিতি স্বাভাবিক হলে বাগান তাঁবুতে আসবে আইলিগ ট্রফি। চ্যাম্পিয়ন দল বাদ দিয়ে বাকি পুরস্কার মূল্য অর্থাৎ ১ কোটি ২৫ লক্ষ টাকা আই লিগের বাকি দশটা দলের মধ্যে ভাগ করে দেওয়া হবে।

মোহনবাগান কোচ কিবু ভিকুনা নতুন ক্লাবে – আরও জানতে ক্লিক করুন …

কোনও অবনমন থাকবে না ও ব্যাক্তিগত পুরস্কার দেওয়া যাবে না। করোনা উদ্ভুত পরিস্থিতিতে ১৪i মার্চ স্থগিত হয়ে যায় আই লিগ। তার পর আই লিগের বল আর নাম নি সবুজ মাঠে। আগামী মরশুমে আই লিগে প্রমোশনের জন্য দ্বিতীয় ডিভিশনের দলগুলিকে নিয়ে মিনি লিগ করতে পারে ফেডারেশন। এবছর সমস্ত যুব লিগ অর্থাৎ বয়সভিত্তিক লিগ বাতিল। পরের বছর নতুন করে শুরু করা হবে। লিগের ২৮টি ম্যাচ তখনও বাকি ছিল। তাই দ্বিতীয় থেকে অবনমন পর্যন্ত বাকি স্থানগুলি চূড়ান্ত হয়নি। বাকি ৯টি ক্লাব এই সিদ্ধান্ত মানলেও বিরোধিতা করে লাল হলুদ। কোনো লাভ হলো না। মোহনবাগান শেষ হাসি হাসলো।

ফুটবল ক্লাব বার্সেলোনা দেউলিয়ার পথে! – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *