Andrea Pirlo and Ronaldo chemistry creating revolution for Juventus

রোনাল্ডো ও পিরলো জুটি এখন ফুটবল জগতের বিস্ময় !

খেলা

আন্দ্রেয়া পিরলো ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Andrea Pirlo and Ronaldo) যুগলবন্দিতে জয় দিয়েই সেরি আ-তে যাত্রা শুরু করল জুভেন্টাস।

নিজস্ব সংবাদদাতা: রোনাল্ডোর পরশে জুভেন্টাস হয়ে উঠছে ইতালির এক গর্বের অধ্যায়। আন্দ্রেয়া পিরলো ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Andrea Pirlo and Ronaldo) যুগলবন্দিতে জয় দিয়েই সেরি আ-তে যাত্রা শুরু করল জুভেন্টাস। ফর্মে আছেন CR7। রবিবার ঘরের মাঠে সাম্পদোরিয়াকে ৩-০ হারাল গত বারের চ্যাম্পিয়নেরা। ম্যাচের ১৩ মিনিটে স্কোরবোর্ড ১-০ করেন দেয়ান কুলুসেভেস্কি। ঠিক ২৪ মিনিটের মাথায় রোনাল্ডোর শট ক্রসবারে ধাক্কা খায়। ৭৮ মিনিটে লিয়োনার্দো বোনুচ্চি ২-০ এগিয়ে দেন জুভেন্টাসকে। ম্যাচ শেষ হওয়ার দু’মিনিট আগে অ্যারন র‌্যামসের পাস থেকে অসাধারণ একটি গোল করেন ক্রিশ্চিয়ানো ।

Andrea Pirlo and Ronaldo chemistry creating revolution for Juventus
Andrea Pirlo and Ronaldo chemistry creating revolution for Juventus

আন্দ্রেয়া পিরলো চলতি মরসুমে জুভেন্টাসের দায়িত্ব নেওয়ার পর থেকেই রোনাল্ডোর সঙ্গে তার রসায়ন নজর কাড়ছে । খেলা শেষ হওয়ার পর জুভেন্টাস -এর ম্যানেজার ঘোষণা করেন, রোনাল্ডোই তাঁর তুরুপের তাস। আর তাই দলের সেরা অস্ত্রকে অঙ্ক কষে ব্যবহার করতে চান তিনি। ম্যাচের পরে পিরলো বলেছেন, ‘‘রোনাল্ডো অসাধারণ। ও নিজের শারীরিক সক্ষমতা সম্পর্কে ওয়াকিবহাল। কখন বিশ্রামের প্রয়োজন, তা রোনাল্ডো খুব ভাল জানে। ওকেই সিদ্ধান্ত নিতে হবে ম্যাচ খেলার ব্যাপারে।’’

তিনি যোগ করেছেন, ‘‘আমাদের পরিকল্পনা হচ্ছে, কম গুরুত্বপূর্ণ ম্যাচে রোনাল্ডোকে বিশ্রাম দেওয়া। যাতে ওর থেকে সেরাটা পাওয়া যায়।’’ জিদানও কিন্তু সেরাটা বার করে আনার জন্য রোনাল্ডোকে একই পরামর্শ দিয়েছিলেন।

[ আরও পড়ুন ] ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসিকে উড়িয়ে দিল লিভারপুল

এদিকে আবার, লা লিগার প্রথম ম্যাচেই গুরুত্বপূর্ণ পয়েন্ট নষ্ট করল রিয়াল মাদ্রিদ। রবিবার রিয়াল মাদ্রিদ ও সোসিদাদের ম্যাচে স্ট্রাইকার লুকা জোভিচ ও বোরখা মায়োরালকে বাদ দিয়েই প্রথম একাদশ গড়েছিলেন জ়িদান। সাংবাদিক বৈঠকে কোচ জ়িনেদিন জ়িদান বলেছেন, ‘‘লুকার সঙ্গে আমার কোনও সংঘাত নেই। কিন্তু আমার পরিকল্পনায় ও নেই।’’ আর এই উক্তিই সমগ্র ফুটবল বিশেষজ্ঞদের মধ্যে আলোচনার হিল্লোল তুলেছে। এখন দেখার রিয়েল মাদ্রিদ কতৃপক্ষ ও জিদান ব্যাপারটি কেমন ভাবে সামাল দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *