Argentina Wins FIFA World Cup 2022 Qualifiers

কাতার বিশ্বকাপের বাছাইপর্বে মেসির গোলে আর্জেন্টিনার জয়

খেলা

কাতার বিশ্বকাপের জন্য (World Cup 2022 Qualifiers) ইকুয়েডরের বিপক্ষে ১-০ ব্যবধানে যেতে আর্জেন্টিনা । খেলাটি খুব উন্নত মানের না হলেও …

নিজস্ব সংবাদদাতা: সাময়িক সমস্যা কাটিয়ে মেসি আবার আলোচনার শীর্ষে। দেশে হয়ে খেলতে মেনে জয় এনে দিলেন। লিওনেল মেসির প্রথমার্ধের পেনাল্টির সুবাদে আর্জেন্টিনা তাদের দক্ষিণ আমেরিকার বাছাইপর্বটি সামলালেন ভালোভাবে। কাতার বিশ্বকাপের জন্য (World Cup 2022 Qualifiers) ইকুয়েডরের বিপক্ষে ১-০ ব্যবধানে যেতে আর্জেন্টিনা । খেলাটি খুব উন্নত মানের না হলেও, তারা ঘরে বসে তিনটি গুরুত্বপূর্ণ পয়েন্ট অর্জন করেছে। আসলে এটি ছিল ক্লাসিক দক্ষিণ আমেরিকা বিশ্বকাপের বাছাইকারী পর্ব। প্রচুর দৈহিকতা, শৈল্পিক বিনোদন ছিল কম।

Argentina Wins FIFA World Cup 2022 Qualifiers
Argentina Wins FIFA World Cup 2022 Qualifiers

উভয় দল একে অপরকে আঘাত করে গেছে বারবার। আক্রমণে কোনো নতুনত্ব ছিল না। তবে আর্জেন্টিনার পায়ে বল বেশি ছিল। অন্যদিকে ইকুয়েডরের খেলতে নেমে বেশি সময় ব্যয় করেছিল। কিন্তু লুকাস ওকাম্পোসকে বাক্সের ভিতরে ফাউল করে আর্জেন্টিনা পেনাল্টি পায়। লিওনেল মেসি আত্মবিশ্বাসের সাথে পেনাল্টি কিকটি সমাহিত করার পরে তারা অর্ধের প্রথম দিকে নেতৃত্ব নিয়েছিল। মেসি সাবলীল ভাবে সেই পেনাল্টিতে বলকে জালে রাখেন।

[ আরও পড়ুন ] IPL কোচ ও তাদের বেতন – তালিকায় মাত্র একজন ভারতীয়

তবে ক্যাপ্টেনের করা গোলটি বাদ দিয়ে আর কোনও ভালো সুযোগ তৈরি হয় নি। দ্বিতীয়ার্ধে , আর্জেন্টিনার লিড থাকায় ইকুয়েডর গায়ের জোরে খেলতে শুরু করে। তার দ্বিতীয়ার্ধে বল দখল করতে চেয়েছিল। সেও সময় ইকুয়েডর আক্রমণ করার চেষ্টা করেছিল। কিন্তু গোল করার মতো প্রতিভা ছিল না। মেসি এখন কোয়ালিফায়ারদের হয়ে দৌড়ে চলেছে। এই জয়টি আর্জেন্টিনার পক্ষে একটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ। তবে এবার মেসির আর্জেন্টিনা একটি কঠিন ম্যাচের মুখোমুখি হবে। তাদের পরের খেলায় সামনে থাকছে শক্তিশালী বলিভিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *