Bayern Munich reaches Champions League final after beating Lyon

জয় বায়ার্ন মিউনিখের – ফাইনালে প্রতিপক্ষ নেইমার

খেলা

কোয়ার্টার ফাইনালে মেসির বার্সেলোনাকে ৮-২ গোলে উড়িয়ে দেয়। বোঝাই যাচ্ছে, চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে (Champions League final) বায়ার্ন খেলছে।

নিজস্ব সংবাদদাতা: জয়ের ধারাবাহিকতা দেখালো বায়ার্ন। ভালো খেলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌছালো বায়ার্ন মিউনিখ। লিয়ঁর প্রতিরোধ তাদের সেভাবে আটকাতে পারেনি। অলিম্পিয় লিয়ঁকে ৩-০ গোলে উড়িয়ে ফাইনাল খেলার জায়গা করে নেয় পাঁচবারের ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা। এই নিয়ে মোট তিনটি ম্যাচে মাঠে নামে বায়ার্ন মিউনিখ। চেলসিকে দ্বিতীয় লেগের প্রি-কোয়ার্টারে ৪-১ গোলে হারায়। কোয়ার্টার ফাইনালে মেসির বার্সেলোনাকে ৮-২ গোলে উড়িয়ে দেয়। বোঝাই যাচ্ছে, চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে (Champions League final) বায়ার্ন খেলছে।

Bayern Munich reaches Champions League final after beating Lyon
Bayern Munich reaches Champions League final after beating Lyon

এই নিয়ে ১১বারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠল বায়ার্ন। এবার ফাইনালে ফরাসি ক্লাব পিএসজির বিপক্ষে লড়তে হবে তাদের। দ্বিতীয় সেমিফাইনালে খেলতে নেমে দারুণ শুরু করেছিল লিওঁ। ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারত। গোলরক্ষক মানুয়েলকে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি ডিপাই। জোরালো শট পোস্টের দূর দিয়ে চলে যায়। সেমিফাইনালের প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় বায়ার্ন। দু’টি গোলই করেন সার্জ গ্ন্যাব্রি। ম্যাচের ১৮ মিনিটে ও ৩৩ মিনিটে তিনি গোল করেন।

[ আরও পড়ুন ]  চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নেইমার ও পিএসজি

এই ম্যাচের শেষ মুহূর্তে কিমিখের পাস থেকে দলের হয়ে তৃতীয় গোল করেন লেওয়ানডোস্কি। ৮৮ মিনিটে গোল করে স্কোর-লাইন ৩-০ করেন। তিনি চলতি চ্যাম্পিয়ন্স লিগে টানা ৯টি ম্যাচ ১৫টি গোল করলেন। যদিও ফাইনাল ম্যাচে পিএসজির জার্সি গায়ে নেমার জুনিয়র নামতে পারবেন কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। তার কারণ সেমিফাইনালে জয়ের পর তিনি করোনা বিধি উপেক্ষা করেছিলেন। আগামী রবিবার ২৩শে অগাস্ট, ফাইনালে নেইমার-এমব্যাপদের বিপক্ষে মাঠে নামবে বায়ার্ন।

[ আরও পড়ুন ]  মাহি কি এবার বিজেপিতে যোগ দেবেন ? ভারতরত্ন দেওয়ার দাবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *