BCCI announced Indian team for Australia tour

অস্ট্রেলিয়া সফরের জন্য তিন ফর্ম্যাটে ভারতীয় দল ঘোষিত

খেলা

জাতীয় নির্বাচকরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে টেস্ট, ওয়ান ডে ও টি-২০, তিনটি সিরিজের জন্য পৃথক দল (Indian team for Australia)…

নিজস্ব সংবাদদাতা: আইপিএলের পরেই বিদেশ সফর। আগামী ডিসেম্বরের অস্ট্রেলিয়া সফর। আর তারজন্য ভারতীয় দল ঘোষিত হল। জাতীয় নির্বাচকরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে টেস্ট, ওয়ান ডে ও টি-২০, তিনটি সিরিজের জন্য পৃথক দল (Indian team for Australia) বেছে নেন। আইপিএলে চোট পাওয়া রোহিত ও ইশান্তের চোট সেরে ওঠার দিকে নজর রাখছে বলে জানানো হয়েছে বোর্ডের পক্ষ থেকে। দুই তারকাই চোটের জন্য আইপিএলে শেষ কয়েকটি ম্যাচ খেললেনি। ২৮ জনের দল ঘোষণা করার সাথে ৪জন ক্রিকেটারকে স্ট্যান্ড-বাই হিসেবে নিয়ে যাওয়া হবে।

BCCI announced Indian team for Australia tour
BCCI announced Indian team for Australia tour

তবে এই দল ঘোষণাতে খুব বেশি পরিবর্তন আনা হয়নি। চলতি বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে যে টেস্ট দল গিয়েছিল, প্রায় সেই দল বজায় রেখেছে বিসিসিআই। তবে ওই রোহিত শর্মা ও ইশান্ত শর্মা বাদ, চোটের জন্য। আইপিএল না খেলা দুই ক্রিকেটার চেতেশ্বর পুজারা ও হনুমা বিহারিকে দলকে রাখা হয়েছে। আর ইশান্তের চোটের জন্য দলে জায়গা পেয়েছেন দুই তরুণ পেসার নভদীপ সাইনি ও মহম্মদ সিরাজ। তিন বিভাগেই অধিনায়ক বিরাট কোহলি। টি–টোয়েন্টি ও ওয়ানডেতে দলের সহ–অধিনায়ক বেছে নেওয়া হয়েছে কেএল রাহুলকে। আর টেস্টে সহ–অধিনায়ক অজিঙ্ক রাহানে।

[ আরও পড়ুন ]  উয়েফা নেশনস লিগে ফ্রান্সের জয় ও ইংল্যান্ডের হার

জাতীয় দলে বাংলার এবার তিন প্রতিনিধি থাকছে। ঋদ্ধিমান সাহা (‌টেস্ট)‌ ও মহম্মদ শামি ছাড়াও সুযোগ পেয়েছেন ঈশান পোড়েল। কেকেআরের বরুণ চক্রবর্তী, টি–টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন। এছাড়া দলে জায়গা পেয়েছেন সঞ্জু স্যামসন ও মহম্মদ সিরাজ। চোটের কারণে বাদ পড়েছেন ভুবনেশ্বর কুমার। কিন্তু দুরন্ত ফর্মে থাকলেও দলে জায়গা পাননি সূর্যকুমার যাদব। স্ট্যান্ডবাই হিসেবে নিয়ে যাওয়া হবে কমলেশ নাগরকোটি, কার্তিক ত্যাগি, ঈশান পোড়েল ও টি নটরাজনকে।

ভারতীয় টেস্ট দল – বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে (সহ অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, কে এল রাহুল, চেতেশ্বর পুজারা, হনুমা বিহারি, শুভমন গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), ঋষভ পন্থ (উইকেটকিপার), জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, উমেশ যাদব, নভদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ সিরাজ।

ভারতীয় ওয়ানডে দল – বিরাট কোহলি (অধিনায়ক), কে এল রাহুল (সহ অধিনায়ক এবং উইকেটকিপার), শিখর ধাওয়ান, শুভমন গিল, শ্রেয়স আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর।

ভারতীয় টি২০ দল – বিরাট কোহলি (অধিনায়ক), কে এল রাহুল (সহ অধিনায়ক এবং উইকেটকিপার), শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নভদীপ সাইনি, দীপক চাহার, বরুণ চক্রবর্তী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *