BCCI Show-Cause Notice to Dinesh Karthik for Entering into CPL Team Dressing Room

Dinesh Karthik: নিয়মভঙ্গের অভিযোগে কার্তিককে শো কজ

খেলা

বিসিসিআইয়ের সূত্রে জানা গিয়েছে, সেই উদ্বোধনী ম্যাচে ত্রিবাঙ্গো নাইট রাইডার্সের ড্রেসিংরুমে দেখা গিয়েছিল এই কার্তিককে (Dinesh Karthik)।

এবার চুক্তির নিয়ম ভাঙার অভিযোগ উঠল দীনেশ কার্তিকের (Dinesh Karthik) বিরুদ্ধে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) পক্ষ থেকে শো-কজের নোটিসও পাঠানো হয়েছে ভারতীয় উইকেটকিপারকে। জানা যাচ্ছে, আগামী সাতদিনের মধ্যে উত্তর চাওয়া হয়েছে। গত বৃহস্পতিবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিওয়সের বিরুদ্ধে খেলা ছিল ত্রিবাঙ্গো নাইট রাইডার্সের। বিসিসিআইয়ের সূত্রে জানা গিয়েছে, সেই উদ্বোধনী ম্যাচে নাইটদের ড্রেসিংরুমে দেখা গিয়েছিল এই কার্তিককে।

BCCI Show-Cause Notice to Dinesh Karthik for Entering into CPL Team Dressing Room
BCCI Show-Cause Notice to Dinesh Karthik for Entering into CPL Team Dressing Room

কিন্তু চুক্তি অনুযায়ী, বোর্ডের অনুমতি ছাড়া অন্য কোনও দলের ড্রেসিংরুমে প্রবেশ করা যায় না। বোর্ডের অনুমতি ছাড়াই শাহরুখ খানের ক্যারিবিয়ান ফ্র্যাঞ্চাইজি দলের ড্রেসিংরুমে ঢুকে পড়েছিলেন কার্তিক।

বিসিসিআইয়ের এক কর্তা জানান, “হ্যাঁ আমরা কার্তিককে শো কজ করেছি। আমরা কিছু ছবি পেয়েছি, যেখানে তাঁকে ত্রিনিদাদ টোবাগো নাইট রাইডার্সের ড্রেসিং রুমে দেখা যাচ্ছে। বিসিসিআইয়ের সিইও রাহুল জোহরি জানতে চেয়েছেন বোর্ডের সঙ্গে চুক্তিতে থাকা সত্ত্বেও কার্তিক কেন ওখানে গিয়েছেন।” কিন্তু ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এসটি স্কটিশ অ্যান্ড নেভিসের বিরুদ্ধে প্রথম ম্যাচে ত্রিনিদাদ টোবাগো রাইডার্সের জার্সি গায়ে স্বাভাবিক ভাবেই দেখা যায় ৩৪ বছর বয়সি এই ভারতীয় ক্রিকেটারকে। আইপিএলে বলিউড তারকা শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক। আবার ক্যারিবিয়ান লিগের ত্রিনিদাদ টোবাগো নাইট রাইডার্সের মালিকও কিং খান।

আইপিএল বিসিসিআই স্বীকৃত হলেও ক্যারিবিয়ান লিগ বোর্ড স্বীকৃত না হওয়ায় কার্তিককে শো কজ করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। বিজয় হাজারে ট্রফিতে তামিলনাড়ু দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন কার্তিক। চলতি বছর বিশ্বকাপে দলেও জায়গা পেয়েছিলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচে প্রথম একাদশে ছিলেন তিনি। যদিও এই নোটিস পাওয়ার পর অবশ্য কার্তিকের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তিনি কেন ড্রেসিংরুমের ভিতরে গিয়েছিলেন, তা এখনও স্পষ্ট নয়। ফলে নিয়ম মাফিক কার্তিকের উত্তরের অপেক্ষায় থাকছে ক্রিকেট বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *