BCCI thinks IPL 2020 can be held on September and October month

সৌরভ চাইছেন দর্শকশূন্য মাঠে হবে IPL 2020

খেলা

IPL 2020 -এর সম্ভাবনা জোরালো হল। আর্থিক ক্ষতি আটকাতে এই লিগ করতে মরিয়া সৌরভের বোর্ড। প্রয়োজনে দর্শকশূন্য স্টেডিয়ামেই খেলতে রাজি বিসিসিআই।

T-20 বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তার আছেই। এর মধ্যে IPL 2020 -এর সম্ভাবনা জোরালো হল। আর্থিক ক্ষতি আটকাতে এই লিগ করতে মরিয়া সৌরভের বোর্ড। প্রয়োজনে দর্শকশূন্য স্টেডিয়ামেই খেলতে রাজি বিসিসিআই। সব রাজ্য সংস্থাকে ই-মেল পাঠিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। এই বছরই আইপিএল আয়োজন করার বিকল্প খোলা রাখা হচ্ছে।

সৌরভ জানান, “এ বছরই আইপিএল আয়োজন করার আমরা সব রকম চেষ্টা করছি। দর্শকশূন্য মাঠেও যদি খেলা আয়োজন করতে হয়, সেটাই করা হবে। সবাই তাকিয়ে রয়েছেন আইপিএল-এর দিকে। বিসিসিআই এ ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেবে।”

টি-২০ বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্তে আসতে পারলো না ICC – আরও জানতে ক্লিক করুন …

ক্রিকেটার, সমর্থক, সম্প্রচার সংস্থা, স্পনসর, ফ্র্যাঞ্চাইজিরা এর পক্ষে। সৌরভ জানান, দেশ-বিদেশের একাধিক ক্রিকেটারও খেলার আগ্রহ দেখিয়েছেন। আগামী ১৮ই অক্টোবর থেকে শুরু হতো বিশ্বকাপ। ভাইরাস আতঙ্কের মধ্যে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ করা কঠিন। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড কিছু জানাতে পারেনি। আসলে অস্ট্রেলিয়ায় টি টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা সম্ভব হবে না।

১২ই জুন লা লিগা ও ১লা জুন ইংলিশ প্রিমিয়র লিগ শুরু হচ্ছে – আরও জানতে ক্লিক করুন …

আইসিসি সময় নেওয়ায় ভারতীয় বোর্ডও আইপিএল নিয়ে সিদ্ধান্ত নিতে পারছে না। আইপিএল না হলে প্রচুর আর্থিক লোকসান হবে। দর্শক শূন্য স্টেডিয়ামে টুর্নামেন্ট হলে এই খেলার আবেগ কমবে। তাই সব দিক ভেবে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। রাজ্য ক্রিকেট সংস্থাগুলোর কাছে পাঠিয়েছেন সৌরভ। ২০২০ আইপিএল শুরু হওয়ার কথা ছিল গেল ২৯শে মার্চ।

কিন্তু ভাইরাসের প্রকোপে অনির্দিষ্টকালের জন্য তা স্থগিত করা হয়েছে। এই বছর আইপিএল না হলে ভারতীয় বোর্ড প্রায় চার হাজার কোটি টাকা আর্থিক ক্ষতির মুখে পড়বে। এই ক্ষতি এড়াতে চাইছে সৌরভের বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *