Belgium Becomes No 1 in FIFA Ranking

ফিফা বিশ্ব র‌্যাঙ্কিং বেলজিয়াম প্রথমে, উন্নতি বাংলাদেশের আর অবনতি ভারতের

খেলা

শীর্ষে আছে বেলজিয়াম। আর ১৭১৮ পয়েন্টে একধাপ নিচে নেমেছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। তিন নম্বরে আছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স।

ফিফা র‌্যাংকিংয়ে (FIFA Ranking) শীর্ষে স্থান ধরে রাখলো বেলজিয়াম (Belgium)। ১৭৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বেলজিয়াম। আর ১৭১৮ পয়েন্টে একধাপ নিচে নেমেছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। তিন নম্বরে আছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। আবার ১৭২৬ পয়েন্ট নিয়ে ৩ নম্বর থেকে দুই নম্বরে উঠে এসেছে ব্রাজিল। চতুর্থ স্থানে থাকা ইংল্যান্ডের পয়েন্ট ১৬৫২। আর ১৬৩৭ পয়েন্টে ৩ ধাপ উঠে পঞ্চম স্থানে আছে উরুগুয়ে।

Belgium Becomes No 1 in FIFA Ranking
Belgium Becomes No 1 in FIFA Ranking

ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল আছে ষষ্ঠ স্থানে। তাদের পয়েন্ট ১৬৩১। সপ্তম স্থানে ১৬২৫ পয়েন্ট নিয়ে বর্তমান বিশ্বকাপ রানার্স আপ ক্রোয়েশিয়া। কলম্বিয়া ১৬২২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে এসেছে। ১৬১৭ পয়েন্টে নিয়ে নবম স্থানে স্পেন। আর ১৬১০ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা উঠে এসেছে দশে।

ফিফা র‌্যাংকিংয়ে এক ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের। ৯২২ পয়েন্ট নিয়ে একধাপ উপরে উঠে বাংলাদেশ এখন ১৮২ নম্বরে। কিন্তু দুই ধাপ পিছিয়ে ভারতের অবস্থান ১০৩ নম্বর। এশিয়ার মধ্যে শ্রীলঙ্কা ২০০, পাকিস্তান ২০৪ ,মালদ্বীপ ১৫২,ও নেপাল ১৬৬ নম্বরে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *