Bengal in Ranji Trophy Final 2020 After 13 Years

Ranji Trophy: বাংলা ১৩ বছর পর রনজি ক্রিকেটের ফাইনালে

খেলা

কর্ণাটককে ১৭৪ রানে হারিয়ে রনজি-জয়ের (Ranji Trophy) শেষ ধাপে বাংলা। ভারতসেরা হওয়ার থেকে এখন মাত্র এক ধাপ দূরে কোচ অরুনলালের …

অরুনের হাত ধরেই বাংলা ক্রিকেটের নতুন আলো দেখা দিলো। কর্ণাটককে ১৭৪ রানে হারিয়ে রনজি-জয়ের (Ranji Trophy) শেষ ধাপে বাংলা। ভারতসেরা হওয়ার থেকে এখন মাত্র এক ধাপ দূরে কোচ অরুনলালের বাংলা। শেষবার ২০০৭-০৮ সালে ঘরোয়া টুর্নামেন্টের ফাইনালে খেলেছিল বাংলা দল। শেষবার রনজি ট্রফি জিতেছিল ৩০ বছর আগে। আজ মঙ্গলবার মঙ্গলবার ইডেনে রঞ্জির সেমিফাইনালে কর্নাটককে ১৭৪ রানে হারাল বাংলা। কর্নাটকের দ্বিতীয় ইনিংস শেষ হল ১৭৭ রানে। মুকেশ কুমার নিয়েছেন ৬ উইকেট।

Bengal in Ranji Trophy Final 2020 After 13 Years
Bengal in Ranji Trophy Final 2020 After 13 Years

আজ ইডেনে লাঞ্চের আগেই কর্ণাটকের ইনিংস শেষ হয় ১৭৭-এ। দিনের নায়ক মুকেশের বোলিং ফিগার ছিল ২১-৫-৬১-৬! আর বাকি উইকেটের মধ্যে দুটো ঈশানের, দুটো আকাশদীপের। সেমিফাইনালের প্রতিপক্ষ ছিল টুর্নামেন্টের অন্যতম সেরা দল। যে দলে লোকেশ রাহুল, করুণ নায়ার, মণীশ পাণ্ডে, প্রসিদ্ধ কৃষ্ণা, অভিমণ্যু মিঠুনদের মতো তারকারা খেলেন। চতুর্থ ইনিংসে ৩৫২ রান তাড়া করতে হত কর্নাটককে। বাংলা শিবির চেয়েছিল মঙ্গলবার সকালেই কর্নাটককে জোর ধাক্কা দিতে এবং ঠিক সেটাই হল।

মেসি আর রোনাল্ডো কি একসাথে মাঠে ? – আরও জানতে ক্লিক করুন …

প্রথমে টস জিতে বাংলাকে প্রথম ব্যাট করতে পাঠায় কর্নাটক। প্রথম ইনিংসে বাংলা ৩১২ রান করে। অনুষ্টুপ মজুমদার ১৪৯ রানে অপরাজিত ছিলেন। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১২২ রানে শেষ হয় কর্নাটক-ইনিংস। এখানে বাংলার ঈশান পোড়েল ৫টি উইকেট নেন। ফলে বাংলা প্রথম ইনিংসে এগিয়ে থাকে ১৯০ রানে। কিন্তু দ্বিতীয় ইনিংসে বাংলা ১৬১ রানে শেষ হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে অনুষ্টুপ ৪১ রান করেন। তাই জিততে হলে কর্নাটককে করতে হত ৩৫৩ রান। কিন্তু কর্নাটক দ্বিতীয় ইনিংসে ১৭৭ রানে ইতি। সামনের ফাইনালে সম্ভবত গুজরাতের মুখোমুখি হবে অরুণ লালের বাংলা দল।

অস্ট্রেলিয়াতেও দিন-রাতের টেস্ট খেলবে ভারত – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *