Biography of Gabriela Sabatini who is an Argentine former professional tennis player

Gabriela Sabatini: গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্মদিন

ইতিহাস খেলা

এই গুণী খেলোয়াড়টির নাম গ্যাব্রিয়েলা সাবাতিনি (Gabriela Sabatini) । তিনি ১৯৭০ সালের ১৬ই মে আর্জেন্টিনার বুয়েনোস আইরেসে জন্মগ্রহণ করেছিলেন।

টেনিস খেলার সাথে এই নামটি খুব পরিচিত। অল্প সময়ের মধ্যে তিনি নিজের যোগ্যতাকে প্রতিষ্ঠিত করতে পেরেছিলেন। এই গুণী খেলোয়াড়টির নাম গ্যাব্রিয়েলা সাবাতিনি (Gabriela Sabatini) । তিনি ১৯৭০ সালের ১৬ই মে আর্জেন্টিনার বুয়েনোস আইরেসে জন্মগ্রহণ করেছিলেন। তার বাবা ও মায়ের নাম যথাক্রমে ওসভালদো এবং বিয়াত্রিজ গারোফালো সাবাতিনি। জুনিয়র হিসাবেই প্রথম টেনিস বিশ্বের নজরে আসেন। মাত্র ৬ বছর বয়সে টেনিস খেলতে শুরু করেছিলেন এবং ৮ বছর বয়সে তিনি প্রথম টুর্নামেন্ট জিতেছিলেন। বুঝিয়ে দিয়েছিলেন তার যোগ্যতা।

ফুটবলার আন্দ্রেস ইনিয়েস্তাআরও জানতে ক্লিক করুন …

সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে স্বীকৃতি:

১৯৮৩ সালে, ফ্লোরিডার মিয়ামিতে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে অরেঞ্জ বাওল জেতেন। তিনি মেয়েদের একক ফরাসী ওপেন সহ ছয়টি বড় আন্তর্জাতিক জুনিয়র শিরোপা জিতেছিলেন, এবং ১৯৮৪ সালে বিশ্বের প্রথম স্থান অধিকারী জুনিয়র খেলোয়াড় ছিলেন। ১৯৮৮ সালে, সাবাতিনি তার প্রথম একক গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনের ফাইনালে পৌঁছেছিলেন। তিনি ১৯৮৮ সালের বছরের শেষ ডব্লিউটিএ ট্যুর চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন। ১৯৯১ সালে, বছরের প্রথমার্ধেই পাঁচটি প্রতিযোগিতা জিতে নেন সাবতিনি। তিনি উইম্বলডনে তার তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে পৌঁছোন।

চীন হাজার কোটি টাকার পদ্ম স্টেডিয়াম বানাচ্ছে – আরও জানতে ক্লিক করুন …

দশকের ক্রীড়াবিদ:

সাবাতিনি তার সর্বশেষ পেশাদার ম্যাচটি খেলেছিলেন ১৯৯৬ সালের ১৯শে অক্টোবর। সেটি ছিল জুরিখে, লোরি ম্যাকনিলের সাথে একটি মহিলা ডাবলস সেমিফাইনাল। সাবাতিনি ২৭ টি একক শিরোপা এবং ১৪ টি ডাবল শিরোপা জিতে, ১৯৯৬ সালে পেশাদার টেনিস থেকে অবসর নিয়েছিলেন। তিনি মহিলা টেনিস বিশ্বে তৃতীয় স্থানে পৌঁছেছিলেন ১৯৮৯ সালে। ২০০১ সালে, তিনি আর্জেন্টিনাতে “দশকের ক্রীড়াবিদ” হিসাবে ডায়মন্ড কোনেক্স পুরস্কার জিতেছিলেন। সাবাতিনি ২০০৬ সালের ১৫ই জুলাই, আন্তর্জাতিক টেনিস হল অফ ফেমএ অন্তর্ভুক্ত হন। তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *