Cristiano Ronaldo and Lionel Messi both are competing for Golden Shoe

আবার লড়াই মেসি ও রোলান্ডোর – “Golden Shoe”

খেলা

লড়াইটা কিন্তু সোনার জুতোর (Golden Shoe) জন্য ! বিশ্ব ফুটবলে দীর্ঘদিন ধরে এই দ্বৈরথ জারি আছে। এদের পাশে কেউই পৌঁছাতে পারে না। প্রতিভা আর হার …

নিজস্ব সংবাদদাতা: লড়াইটা কিন্তু সোনার জুতোর (Golden Shoe) জন্য ! বিশ্ব ফুটবলে দীর্ঘদিন ধরে এই দ্বৈরথ জারি আছে। এদের পাশে কেউই পৌঁছাতে পারে না। প্রতিভা আর হার না মানা মানসিকতাই মেসি আর রোনাল্ডোকে আলাদা করে দিয়েছে। লিওনেল মেসি ও রোনাল্ডোর দাপটের এই দশকে একমাত্র লুইস সুয়ারেজই একবার সবচেয়ে বেশি গোল দেওয়ার কীর্তি দেখিয়েছিলেন।

Cristiano Ronaldo is competing for Golden Shoe
Cristiano Ronaldo is competing for Golden Shoe

গত তিন মৌসুম ধরে ইউরোপের সব লিগ মিলিয়ে সর্বোচ্চ গোলদাতা ছিলেন মেসি। কিন্তু এবার প্রথম দুই মাস খেলতে না পেরে অনেকটাই পিছিয়ে পড়েছিলেন। অন্যদিকে জুভেন্টাসে গিয়ে রোনাল্ডো ফর্মে ফিরতে সময় নিচ্ছিলেন। এবার দৌড়ে সবচেয়ে এগিয়ে বায়ার্ন মিউনিখের রবার্ট লেবান্ডফস্কি।

Lionel Messi is competing for Golden Shoe
Lionel Messi is competing for Golden Shoe

লিগে পাঁচটি ম্যাচে নামতে পারেন নি মেসি। সেই কারণেই তিনি ২৭ ম্যাচে করেছেন ২১ গোল। একই সাথে সঙ্গে ১৭টি গোল করতে বল সাজিয়ে দিয়েছেন সতীর্থদের জন্য। এদিক থেকে এগিয়ে আছেন রোনাল্ডো। তিনি ২৪ ম্যাচেই ২৩ গোল করেছেন। এই মুহূর্তে মেসির হাতে আছে আর মাত্র ৬টি গুরুত্বপূর্ণ ম্যাচ। অপরদিকে প্রতিদ্বন্দ্বী রোনাল্ডোর হাতে আছে আরও ১০টি ম্যাচ। তাই আগামী খেলতে গোলের পেছনে ছুটবেন দুই শিল্পী।

[ আরও পড়ুন ] কলকাতা ফুটবল লিগ নিয়ে উদ্যোগী IFA – তৈরী রোডম্যাপ

আসলে খুব সহজ নয় এই কাজ। ১০ ম্যাচে ১২ গোল করে লেবান্ডফস্কিকে টপকে যাওয়া হয়তো সম্ভব রোনাল্ডোর পক্ষে। কিন্তু মেসিকে করতে হবে ৬ ম্যাচে ১৪ গোল। কাজটা প্রায় অসম্ভব। আবার মেসি বলেই একেবারে থামিয়ে দেওয়া যায় না।এদিকে ইতালিয়ান লিগে জুভেন্টাসের সঙ্গে লড়ছে লাৎসিও। তারা ১০ ম্যাচ হাতে রেখে ৪ পয়েন্টে পিছিয়ে আছে। আর গোল করার ক্ষেত্রে রোনাল্ডোকে পেছনে ফেলে দিয়েছেন চিরো ইমমোবিলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *