Cristiano Ronaldo helps Juventus win Serie A titles for the 9th time

রোনাল্ডোর গোলে Serie A Title চ্যাম্পিয়ন জুভেন্তাস

খেলা

সিরি-এ চ্যাম্পিয়ন (Serie A title) হওয়ার জন্য শেষ তিন ম্যাচে একটি মাত্র জয়ের দরকার ছিল রোনাল্ডোদের। ঘরের মাঠে সাম্পদোরিয়াকে ২-০ গোলে …

নিজস্ব সংবাদদাতা: সেই রোনাল্ডোর হাত ধরে আবার চ্যাম্পিয়ন হলো জুভেন্টাস। তৈরী হলো এক রেকর্ড। লিগ চ্যাম্পিয়ন হয়ে অনন্য রেকর্ড জুভেন্তাসের। সিরি-এ চ্যাম্পিয়ন (Serie A title) হওয়ার জন্য শেষ তিন ম্যাচে একটি মাত্র জয়ের দরকার ছিল রোনাল্ডোদের। ঘরের মাঠে সাম্পদোরিয়াকে ২-০ গোলে পরাজিত করলো। টানা ৯ বার লিগ খেতাব নিজেদের দখলে রাখলো ইতালিয়ান চ্যাম্পিয়নরা। ঘরের মাঠে এই জয় বড় ভূমিকা নেন জাদুকর রোনাল্ডো। এই নিয়ে মোট ৩৬ বার ইটালির চ্যাম্পিয়ন হল জুভেন্টাস।

Cristiano Ronaldo helps Juventus win Serie A titles for the 9th time
Cristiano Ronaldo helps Juventus win Serie A titles for the 9th time

রোনাল্ডো সাম্পদোরিয়ার বিরুদ্ধে প্রথমার্ধে গোল করেন। সব মিলিয়ে চলতি লিগ মরশুমে রোনাল্ডোর গোল সংখ্যা হলো ৩১ টি। জুভেন্টাসের হয়ে চলতি মরশুমের সিরি-এ’তে রোনাল্ডোই সর্বোচ্চ গোল স্কোরার। তার সামনে এই ম্যাচেই সুযোগ ছিল জুভেন্তাসের জার্সিতে সর্বকালের একটি রেকর্ড স্পর্শ করার। ম্যাচের শেষ মুহূর্তে রোনাল্ডো পেনাল্টি মিস করেন। স্পট কিক সেই শট ক্রসবারে প্রতিহত হয়।

[ আরও পড়ুন ] নেইমারের গোলে ফরাসি কাপ পিএসজির হাতে

জুভের হয়ে অপর গোলটি করেন ফ্রেডরিকো। এই জয়ের ফলে জুভেন্তাসের সিরি-এ খেতাব নিশ্চিত হয়ে যায়। রোনাল্ডো এই নিয়ে ইটালিতে দুই মরশুম খেললেন। আর দুবারই সহজ ভাবে লিগ জিতলেন। উচ্ছ্বাসের দিনে চ্যাম্পিয়নশিপ খেতাব তিনি উৎসর্গ করেছেন করোনা আক্রান্ত জুভেন্তাস সমর্থকদের। জুভেন্তাস এই নিয়ে মোট ৩৬ বার সিরি-এ খেতাব জিতল। ২০১১-১২ মরশুম থেকে তারা টানা ৯ বার লিগ চ্যাম্পিয়ন হল। ইউরোপের কোনও দলের একটানা ৯ বার খেতাব জয়ের রেকর্ড নেই।

[ আরও পড়ুন ] কাতার ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *