Delhi Feroz Shah Kotla Stadium to be Renamed Arun Jaitley Stadium

Arun Jaitley Stadium: দিল্লির ফিরোজ শাহ কোটলার নাম বদল

খেলা

বিরাট কোহলির নামে এই স্টেডিয়ামে একটি স্ট্যান্ড উন্মোচন করা হবে। আর সেদিনই অরুণ জেটলির নামে কোটলার নামকরণ (Arun Jaitley Stadium) হবে।

রাতারাতি একটা গোটা স্টেডিয়ামের নাম গেলো বদলে। প্রয়োজনীয়তা আছে বলেই হয়তো ভাবার সময় নেই। তাই এবার দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের নাম পাল্টে যাচ্ছে। প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির প্রয়াণের তিন দিন পরেই এই সিদ্ধান্ত নিল দিল্লি অ্যান্ড ডিসট্রিক্ট ক্রিকেট অ্য়াসোসিয়েশন। আগামী ১২ই সেপ্টেম্বর ভারত অধিনায়ক বিরাট কোহলির নামে এই স্টেডিয়ামে একটি স্ট্যান্ড উন্মোচন করা হবে। আর সেদিনই অরুণ জেটলির নামে কোটলার নামকরণ (Arun Jaitley Stadium) হবে। আজ মঙ্গলবার এই খবর জানায় ডিডিসিএ। সংগঠনের প্রেসিডেন্ট রজত শর্মা জানিয়েছেন, জেটলিকে শ্রদ্ধা জানাতেই দিল্লি ক্রিকেট সংস্থার এই সিদ্ধান্ত।

তিনি আরও জানিয়েছেন, ‘‘অরুণ জেটলির সাহায্য ও সহযোগিতার জন্যই বিরাট কোহালি, বীরেন্দ্র সহবাগ, গৌতম গম্ভীর, আশিস নেহরা ও ঋষভ পন্থের মতো ক্রিকেটার ভারতকে গর্বিত করেছে।’’ জেটলির অবদানের কথা মাথায় রেখেই ফিরোজ শাহ কোটলার নাম বদলে ফেলার সিদ্ধান্ত নেয় ডিডিসিএ। যদিও ডিডিসিএ আরও একটি টুইট করে জানিয়েছে যে, স্টেডিয়ামের নাম অরুণ জেটলির নামে হলেও মাঠের নাম কিন্তু ফিরোজ শাহ কোটলাই থাকবে।

ক্রিকেট ছিল জেটলির প্রথম প্রেম। আর বিসিসিআই ও ডিডিসিএ-র দায়িত্বে অবিচল ছিলেন প্রয়াত অর্থমন্ত্রী অরুণ জেটলি। তিনি কলেজ জীবনে চুটিয়ে ক্রিকেট খেলেছেন। তার পর রাজনীতিতে আসার পর আর সেভাবে মাঠে নামা হয়নি। কিন্তু রাজনীতির পাশাপাশি ক্রিকেটের প্রশাসক হিসাবেও সমান তালে দায়িত্ব সামলেছিলেন অরুণ জেটলি। বিসিসিআই-এর সহ-সভাপতি হিসাবে তিনি দায়িত্ব সামলেছিলেন দক্ষতার সাথে। পরে ২০১৩ আইপিএল ফিক্সিং কাণ্ডের পর পদ থেকে ইস্তফা দেন। দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসেয়েশন-এর প্রশাসক হিসাবে ছিলেন দীর্ঘ ১৩ বছর। ডিডিসিএ-এর সভাপতি পদে দায়িত্ব সামলেছেন এই জেটলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *