Diego Maradona Becomes Manager of Gimnasia y Esgrima La Plata in Argentina

Diego Maradona: আর্জেন্টিনায় কোচ হয়ে ফিরলেন

খেলা

কদিন আগে আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা (Diego Maradona)।

কদিন আগে আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা (Diego Maradona)। সেই ইচ্ছা পূরণ না হলেও কোচ হয়ে আর্জেন্টিনায় ফিরলেন ম্যারাডোনা। আর্জেন্টাইন ক্লাব জিমনাসিয়ার কোচ হয়েছেন তিনি। আর্জেন্টিনা লিগে পয়েন্ট টেবিলে জিমনাসিয়ার অবস্থা খুব একটা ভালো না। এই অবস্থা থেকে উদ্ধার হতে সরাসরি ম্যারাডোনার স্মরণাপন্ন হয়েছে দলটি। পারবেন তো আর্জেন্টিনা কিংবদন্তি? সেটা সময়ই বলে দিবে। আপাতত কোচ হিসেবে বেছে নেওয়ার জন্য জিমনাসিয়া কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা জানিয়েছেন ম্যারাডোনা। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক বলেন, ‘আমার সফলতা কথা বিবেচনা করে জিমনাসিয়া আমাকে কোচ হিসেবে বেছে নিয়েছে, আমি সে জন্য কৃতজ্ঞ। আমার হৃদয় আবেগ ও ভালোবাসায় ভরে উঠেছে। ‘

আর্জেন্টিনার ক্লাব জিমনাসিয়ার কোচ হয়েছেন এ ফুটবল কিংবদন্তি। নিজের কোচিং সহকারী হিসেবে আরেক কিংবদন্তি তারকা গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে চেয়েছিলেন ম্যারাডোনা, কিন্তু বাতিস্তুতা সে প্রস্তাবে রাজি হননি। ম্যারাডোনার আইনজীবী মাতিয়াস মোরলা পরশু টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করেন। সেখানেই জিমনাসিয়ার সঙ্গে কোচ হওয়ার ব্যাপারে চলমান আলাপ-আলোচনার কথা ভক্তদের জানান ম্যারাডোনা। মোরলার মতে, ম্যারাডোনা যে জিমনাসিয়ার কোচ হবেন, তা মোটামুটি আশি শতাংশ নিশ্চিত। যদিও এখনো কোনো আনুষ্ঠানিক সিদ্ধান্ত হয়নি, ম্যারাডোনাও কোনো চুক্তিপত্রে সই করেননি। কাল বৃহস্পতিবার জিমনাসিয়ার কর্তাব্যক্তিদের সঙ্গে আবারও আলোচনায় বসেছিলেন ম্যারাডোনা। কালই নতুন কোচ নিয়োগের বাকি বিষয়গুলো চূড়ান্ত করেছে জিমনাসিয়া। আর ম্যারাডোনাও পেয়ে গেছেন নতুন চাকরি।

কোচিং ক্যারিয়ার শুরু হয়েছিল ১৯৯৫ সালে। ওই বছর কিছুদিনের জন্য আর্জেন্টিনার ক্লাব রেসিং এর দায়িত্ব নিয়েছিলেন। এরপর আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হয়েছিলেন। সেখান থেকে চাকরিচূত্য হয়ে সৌদি আরবের আল ওয়াসল ও ফুজাইয়া ক্লাবের কোচ হয়েছিলেন ম্যারাডোনা। তারপর দায়িত্ব নিয়েছিলেন মেক্সিকোর দ্বিতীয় বিভাগের ক্লাব দোরাদোস দে সিনালোয়ার।কিন্তু বছর খানের দায়িত্ব পালন করার পর সরে আসেন ম্যারাডোনা। হাঁটুর অস্ত্রোপচারের কারণে দোরাদোসের দায়িত্ব ছেড়েছিলেন কিংবদন্তি ফুটবলার। পরে সুস্থ হয়ে উঠলেও বেকারই ছিলেন। আশা করে যায়, যাবতীয় বিতর্ক সরিয়ে মারাদোনা আবার মাঠের সম্রাট হয়ে উঠবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *