East Bengal FC out of ISL 2020-21

ISL আসন্ন মরশুম ১০ দলের – নাম নেই ময়দানের ইস্টবেঙ্গলের

খেলা

ভারতের সেরা ফুটবল যুদ্ধে, এটিকে মোহনবাগান থাকলেও থাকছে না ইস্টবেঙ্গল (East Bengal FC) । সরকারি ঘোষণাতে ছিল শুধু সময়ের অপেক্ষা। এবার …

নিজস্ব সংবাদদাতা: বাংলার ফুটবলে আজ মন খারাপের গল্প তৈরী হলো। যদিও এটা গল্প নয়, বাস্তবসম্মত সত্য। ভারতের সেরা ফুটবল যুদ্ধে, এটিকে মোহনবাগান থাকলেও থাকছে না ইস্টবেঙ্গল (East Bengal FC) । সরকারি ঘোষণাতে ছিল শুধু সময়ের অপেক্ষা। এবার নিজেদের ফেসবুক অ্যাকাউন্টের কভার ছবি বদলে ফেলেছে আইএসএল। সেখানেই জানা যাচ্ছে, আসন্ন মরশুমে এই লীগ ১০ দলের। তবে একটু দেরিতে ভোল্টাস বেকো নামে নতুন সংস্থাটি লালহলুদের পাশে এসে দাঁড়িয়েছে। শতবর্ষে পা রাখা ইস্টবেঙ্গল ক্লাবের ব্র্যান্ডিংয়ের সাথে গ্রাউন্ড স্পনসর হিসেবে থাকবে এক বছরের জন্য।

East Bengal FC out of ISL 2020-21
East Bengal FC out of ISL 2020-21

এফএসডিএলের পক্ষ থেকে ১০ই অগাস্টের মধ্যে আইএসএলের ফ্র্যাঞ্চাইজিগুলিকে নতুন মরসুমের জন্য হোম-অ্যাওয়ে জার্সির নকশা জমা দিতে বলা হয়। কিন্তু এই জার্সির নকশা জমা পড়ার মধ্যে ইস্টবেঙ্গলের নাম নেই। এতেই স্পষ্ট হয় ইস্টবেঙ্গল ক্লাবের আইএসএল খেলার ক্ষীণ আশা শেষ হয়ে গেলো। এবারের আইএসএলের আসর গোয়াতে হবে। মুম্বই থেকে আইএসএলের প্রতিনিধি দল গোয়ার স্টেডিয়াম, অনুশীলনের মাঠ, হোটেল খতিয়ে দেখেছে।

[ আরও পড়ুন ] আইপিএলে রিলায়েন্স, আদানি, পতঞ্জলি স্পনসর দৌড়ে

টুর্নামেন্টে থাকছে এটিকে-মোহনবাগান, বেঙ্গালুরু এফসি, চেন্নাইয়িন এফসি, এফসি গোয়া, হায়দরাবাদ এফসি, জামশেদপুর এফসি, কেরালা ব্লাস্টার্স এফসি, মুম্বই সিটি এফসি, নর্থইস্ট ইউনাইটেড এফসি ও ওড়িশা এফসি। জানা যাচ্ছে, কয়েকদিনের মধ্য়ে সরকারিভাবে গোয়াকে সপ্তম আইএসএলের ভেন্যু হিসেবে ঘোষণা করা হতে চলেছে।

[ আরও পড়ুন ] ২০২১ সালে ভারতে ICC T – ২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে

গত এপ্রিলের পরেই এবছর আইএসএল খেলার সম্ভাবনা কার্যত শেষ হয়ে যায় ইস্টবেঙ্গলের। ক্লাব কর্তৃপক্ষ একবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থও হন। তারপর মাননীয়া মুখ্যমন্ত্রী, ফেডারেশন সভাপতি প্রফুল প্যাটেলকে অনুরোধ করেছেন ইস্টবেঙ্গলের জন্য আইএসএলের দরজা খুলে দেওয়ার। কিন্তু আশা অপূর্ণ থেকে গেলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *