East Bengal FC set to make late entry into ISL

ইস্টবেঙ্গল আইএসএলে খেলবে? – মশাল হাতে মমতা-আম্বানি

খেলা

এই মরসুমেই আইএসএলের ময়দানে নেমে পড়তে চলেছে ইস্টবেঙ্গল (East Bengal FC)। এর নেপথ্যে আছেন রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ও …

নিজস্ব সংবাদদাতা: কলকাতা ফুটবলে স্বস্তির হাওয়া তৈরী হলো। ডার্বির আগুন নিভতে নিভতে জ্বলে উঠছে। আবেগের প্লাবন ঘিরে আসতে চলেছে ভারতীয় ফুটবলের মহা-ঘোষণাএক চমকের ঘোষণা। এই মরসুমেই আইএসএলের ময়দানে নেমে পড়তে চলেছে ইস্টবেঙ্গল (East Bengal FC)। এর নেপথ্যে আছেন রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ও আম্বানি দম্পতি। অর্থাৎ শুধু মোহনবাগান নয়, বাংলার ইস্টবেঙ্গল ক্লাবকেও আসন্ন আইএসএল প্রতিযোগিতায় খেলতে দেখা যাবে। চলতি বছরে নভেম্বরের শেষে এই টুর্নামেন্ট গোয়ায় হতে পারে।

East Bengal FC set to make late entry into ISL

বাংলার ফুটবলের স্বার্থে এহিয়ে এসেছেন মুখ্যমন্ত্রী। নতুন লগ্নিকারী সংস্থাকে আনার ব্যাপারে নিতে আম্বানির মস্ত ভূমিকা আছে। কয়েক মাস আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে গিয়েছিলেন জানা যাচ্ছে, মুকেশ অম্বানীর কাছে এরপর ফোন যায়। সেই বিশেষ ফোনের পরে ইস্টবেঙ্গলের আইএসএল খেলার জন্য উদ্যোগী হন নীতা। দ্রুত নতুন লগ্নিকারী সংস্থা খোঁজার কাজ শুরু হয়। ‘শ্রী সিমেন্ট’ ইনভেস্টর হিসেবে ইস্টবেঙ্গলের সঙ্গে যুক্ত হওয়ার কথা জানা যাচ্ছে। এটিকে-মোহনবাগানের মতোই চুক্তির নকশা তৈরী হচ্ছে ইস্টবেঙ্গল ও নতুন লগ্নিকারী সংস্থার।

[ আরও পড়ুন ] ব্যাট-বলের সাথে বই ! ভারতীয় ক্রিকেটারদের শিক্ষাগত যোগ্যতা

নতুন লগ্নিকারী সংস্থার অংশীদারিত্ব থাকবে আশি শতাংশ, আর ক্লাবের কুড়ি শতাংশ। সেই বোর্ডে লগ্নিকারী সংস্থার সদস্য থাকবেন ছ’জন আর ক্লাবের দু’জন। এই মুহূর্তে আইএসএল খেলা ও দেশের সর্বোচ্চ স্তরের ফুটবলে নিজেদের অস্তিত্ব রক্ষাই প্রধান বিষয় ইস্টবেঙ্গল ক্লাবের সামনে। তাই নিজেদের অংশীদারিত্বের ভাগ কমিয়ে নতুন লগ্নিকারী সংস্থা আনা ছাড়া অন্য কোনো উপায় ছিল না লাল-হলুদের। শ্রী সিমেন্টের কর্ণধারদের সঙ্গে আলোচনায় বসেছিলেন ইস্টবেঙ্গলের দেবব্রত সরকার ও সৈকত গঙ্গোপাধ্যায়। কিছুদিনের মধ্যেই চূড়ান্ত ঘোষণা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *