England gets all out in 204 against West Indies on day 1 of 1st test

ক্যারাবিয়ানদের সামনে ২০৪ রানেই শেষ ইংল্যান্ড

খেলা

মাঠে দর্শক না থাকলেও নিয়ন মেনে ইংল্যান্ড ও ওয়েস্টইন্ডিসের (England vs West Indies) প্রথম টেস্ট খেলা চলছে। প্রথমদিন বৃষ্টি একটু সমস্যা তৈরী করে।

নিজস্ব সংবাদদাতা: বহু দিন বাদে আবার শুরু হয়েছে ক্রিকেট খেলা। মাঠে দর্শক না থাকলেও নিয়ন মেনে ইংল্যান্ড ও ওয়েস্টইন্ডিসের (England vs West Indies) প্রথম টেস্ট খেলা চলছে। প্রথমদিন বৃষ্টি একটু সমস্যা তৈরী করে। বৃষ্টির কারণে বল গড়িয়েছিল মাত্র ১৭.৪ ওভার। এক উইকেটে ৩৫ রান নিয়ে দ্বিতীয়দিন খেলা শুরু করে ইংল্যান্ড। বৃষ্টির কারণে আউটফিল্ড ভিজে থাকায় দ্বিতীয়দিনও কিছুটা দেরিতে শুরু হয় খেলা।

খেলা শুরু হতেই অ্যাজাস বোলের বাইশ গজে শাসন শুরু হয় শ্যানন গ্যাব্রিয়েল-জেসন হোল্ডারদের। জ্যাসন হোল্ডার, শেনন গ্যাব্রিয়েলের আগুনে বোলিংয়ে ৬৭.৩ ওভারে মাত্র ২০৪ রানেই গুটিয়ে গেল ইংল্যান্ডের প্রথম ইনিংস। জ্যাসন হোল্ডার বল হাতে সেরা বোলিং করে করে এক ইনিংসে তুলে নিলেন ছয় উইকেট।

England gets all out in 204 against West Indies on day 1 of 1st test
England gets all out in 204 against West Indies on day 1 of 1st test of England vs West Indies

প্রথমদিন খারাপ আলো ও বৃষ্টির জন্য মাত্র ৮০ মিনিটই খেলা হয়। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড। দ্বিতীয় দিন সেখান থেকে ইংল্যান্ড থামল ২০৪ রানে। প্রথম তিন ব্যাটসম্যানকে ফেরালেন গ্যাব্রিয়েল। প্রথম দিনই সিবলেকে ফিরিয়েছিলেন তিন‌ি। দ্বিতীয় দিন বার্নস ৩০ ও ডেনলি ১৮ রান করে আউট হলেন তার বলে। একেবারেই কোনঠাসা হয়ে পরে ইংল্যান্ড টিম।

[ আরও পড়ুন ] হাতে স্পনসর নেই – আফ্রিদির লোগো পাকিস্তানের জার্সিতে

শুরুতে ডেনলি (১৮) ও ররি বার্নসকে (৩০) হারিয়ে ঘোর বিপাকে পড়ে যায় ইংল্যান্ড । দুটি উইকেটই নেন ডানহাতি পেসার গ্যাব্রিয়েল। এরপর দায়িত্ব সামলান হোল্ডার । দলীয় ৭১ রানে জ্যাক ক্রাউলি (১০) ও ৮৭ রানে অলি পোপকে (১২) সাজঘরে পাঠান। তবে ৮৭ রানে পঞ্চম উইকেট পতনের পর জস বাটলারের সঙ্গে জুটি গড়ে কিছুটা বিপর্যয় সামলান স্টোকস। দলীয় ১৫৭ রানের মাথায় স্টোকস (৪৩) আউট হন হোল্ডারের বলে। এরপর বাটলার (৩৫), জোফ্রা আর্চার (০) ও মার্ক উড (৭) ফিরে যান ।

[ আরও পড়ুন ] বিরাট শাস্তি পেতে পারেন কোহলি – একাধিক সংস্থার সঙ্গে যুক্ত

দশম উইকেটে ডম বিস ও জেমস অ্যান্ডারসন ৩০ রানের জুটি না গড়লে ২০০ রান টপকাতে পারতো না ইংল্যান্ড। আশা করে যায়, এই টেস্ট জমে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *