Former Captain Javed Miandad Said Three Pakistani Spot Fixer Cricketers Should Be Hanged

Pakistani Spot Fixer: তিন পাক ক্রিকেটারের ফাঁসির দাবি

খেলা

দুর্নীতিগ্রস্থ পাক ক্রিকেটারদের (Pakistani Spot Fixer) ফাঁসির দাবি তুললেন প্রাক্তন পাক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। মিয়াঁদাদ স্পষ্ট ভাবে জানান, ‘স্পট ফিক্সিংয়ে …

বিতর্কের ঘোলাজলে পাকিস্তানের ক্রিকেট মহল। সেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে স্বয়ং জাভেদ মিয়াঁদাদ। যাকে ঘিরে ক্রিকেট আসরে কম বিতর্ক ছড়ায়নি। দুর্নীতিগ্রস্থ পাক ক্রিকেটারদের (Pakistani Spot Fixer) ফাঁসির দাবি তুললেন প্রাক্তন পাক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। মিয়াঁদাদ স্পষ্ট ভাবে জানান, ‘স্পট ফিক্সিংয়ের সঙ্গে যাঁরা যুক্ত, তাঁদের কখনও ক্ষমা করা উচিত না। একজন স্পট ফিক্সারের অপরাধ কিন্তু একজন দুষ্কৃতির সমান। তাই দুজনকেই ফাঁসি দেওয়া উচিত।’ দাউদের আপনজন দুর্নীতির বিরুদ্ধে সরব হয়েছেন।

File Pic:  Javed Miandad with Imran Khan
File Pic: Javed Miandad with Imran Khan

২০১০ সালে পাকিস্তানের সলমন বাট, মহম্মদ আসিফ ও মহম্মদ আমির স্পট ফিক্সিং করেছিলেন। সেই অন্ধকারে অনৈতিক কাণ্ড প্রকাশ্যে আসে। সেই সূত্র ধরে শাস্তি হয়েছিল তিনজনের। অবশ্য সেই শাস্তির মেয়াদ শেষ করে ক্রিকেটে ফিরেছেন মহম্মদ আমির। মহম্মদ আসিফ ও সলমন বাটের শাস্তির মেয়াদও শেষ হয়েছে। কিন্তু জাতীয় দলে তাঁরা আর ডাক পান না। এই তিনজনের অপরাধ অনুযায়ী শাস্তি কম হয়েছে বলে মনে করেছেন জাভেদ মিয়াঁদাদ।

কমছে আইপিএলের পুরস্কার মূল্য – আরও জানতে ক্লিক করুন …

পাক ক্রিকেট বোর্ডের বিরুদ্ধেও এগিয়ে এসেছে মিয়াঁদাদ। তিনি বলেছেন, ‘‘যাঁরা এক সময় দুর্নীতির সঙ্গে যুক্ত ছিল, তাঁদের ক্ষমা করা উচিত হয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ডের।’’ ইউটিউবে এক ভিডিয়ো বার্তায় তিনি জানান, যেসব খেলোয়াড় ফিক্সিংয়ের মতো জঘন্য কাজের সঙ্গে যুক্ত থাকে তাদের কঠোরতম শাস্তি হওয়া উচিৎ। এই তিন জনকে আবার পাকিস্তানের হয়ে খেলার সুযোগ দেওয়াকে ভালো চোখে নেন নি তিনি। আসলে টাকার জন্য যারা দেশকে বিকিয়ে দেয়, তাদের দেশের হয়ে মাঠে নামতে দেওয়া উচিত না।

না ফেরার দেশে ফুটবলার পিকে বন্দ্যোপাধ্যায় – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *