Former Indian cricketer Chetan Chauhan passed away

প্রাক্তন ওপেনারকে হারাল দেশ — চেতন চৌহান পরলোকে

খেলা

১৯৬৯ থেকে ১৯৭৮ সালের মধ্যে ৪০ টেস্ট খেলেছেন চেতন চৌহান (Chetan Chauhan passed away)। তিনি ৩১.৫৭ গড়ে করেছেন ২০৮৪ রান। তবে কখনও …

নিজস্ব সংবাদদাতা: ভারতের প্রাক্তন ক্রিকেটার চেতন চৌহান প্রয়াত। গতকাল রবিবার, তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। করোনাতে আক্রান্ত হন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩। ১৯৬৯ থেকে ১৯৭৮ সালের মধ্যে ৪০ টেস্ট খেলেছেন চেতন চৌহান (Chetan Chauhan passed away)। তিনি ৩১.৫৭ গড়ে করেছেন ২০৮৪ রান। তবে কখনও সেঞ্চুরি করতে পারেননি। এক ইনিংসে সর্বোচ্চ ৯৭ রান করেছেন। টেস্টে ১৬ হাফ-সেঞ্চুরি করেছেন। তিনি, সুনীল গাভাস্কারের সঙ্গে জুটিতে ১০ বার ১০০-র বেশি রানের পার্টনারশিপ গড়েছেন । সাতটি একদিনের ম্যাচ খেলে ১৫৩ রান করেছিলেন।

Former Indian cricketer Chetan Chauhan passed away
Former Indian cricketer Chetan Chauhan passed away

গত ১২ই জুলাই শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। ভর্তি করা হয়েছিল লখনউয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে। রবিবার সকালেই চেতনজির কিনডি বিকল হয়ে যায়। একই সাথে শরীরের অন্যান্য আরও অঙ্গ বিকল হয়ে গিয়েছিল। প্রথম থেকেই রক্তচাপ স্বাভাবিক ছিল না চেতন চৌহানের। কিডনি নিয়ে আগেই সমস্যা তৈরি হয়েছিল। তারপরে কিডনি পুরোপুরি কাজ করা বন্ধ করে দেয়। ক্রমশ পরিস্থিতি আরও জটিল হয়। কার্ডিয়াক অ্যারেস্ট হওয়ায় মৃত্যু হয়েছে চেতন চৌহানের।

[ আরও পড়ুন ]  ইমরান খানকে বেইমান ও দেশদ্রোহী বললেন মিয়াঁদাদ

সুনীল গাভাসকারের সঙ্গে এক শক্তিশালী ওপেনিং জুটি গড়ে তুলেছিলেন চেতন চৌহান। দিল্লি ও তিনি মহারাষ্ট্রের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেছেন। ঘরোয়া ক্রিকেটেও প্রচুর রান করেছেন। খেলা ছাড়ার পরে দেশের রাজনীতিতে যোগ দেন এই ক্রিকেটার। ১৯৮১ সালে অর্জুন পুরস্কারে ভূষিত করা হয় এই প্রাক্তন ক্রিকেটারকে। তিনি দু’বার লোকসভা প্রার্থী হিসেবে জেতেন উত্তরপ্রেদেশের আমরোহা থেকে। বছর দুয়েক আগে তিনি উত্তরপ্রদেশের ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পলিন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *