Former Indian Footballer Bhaichung Bhutia Wants to Compete for AIFF President Seat

AIFF President: বাইচুং AIFF -এর প্রেসিডেন্ট পদে লড়তে চান

খেলা

আগামী দিনে দিনে এআইএফএফের প্রেসিডেন্ট (AIFF President) পদে লড়তে চান। সেখানে বসেই ভারতীয় ফুটবলের উন্নতি করতে চান। সেই ১৯৯২ সালে সুব্রত …

পায়ে থাকা ফুটবলের মাথায় বসতে চান বাইচুং ভুটিয়া। তিনি ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক এবং মোহনবাগান, ইস্টবেঙ্গল সহ দেশ বিদেশের একাধিক ক্লাবে সুনামের সাথে খেলেছেন। সৌরভ গঙ্গোপাধ্যায় ইতিমধ্যেই হয়ে গিয়েছেন ভারতীয় ক্রিকেটের শীর্ষকর্তা। এবার সেই পথে নামতে চাইছেন বাইচুং। তিনি আগামী দিনে দিনে এআইএফএফের প্রেসিডেন্ট (AIFF President) পদে লড়তে চান। সেখানে বসেই ভারতীয় ফুটবলের উন্নতি করতে চান। সেই ১৯৯২ সালে সুব্রত কাপ টুর্নামেন্টে অসাধারণ পারফর্ম করে বাইচুং পাদপ্রদীপের আলোয় চলে আসেন। ১৯৯৩ সালে ভাস্কর গাঙ্গুলী সিকিম থেকে বাইচুং কে স্পট করে ইস্টবেঙ্গলে নিয়ে আসেন। পেশাদার ফুটবলে পা রাখেন বাইচুং ভুটিয়া।

Former Indian Footballer Bhaichung Bhutia Wants to Compete for AIFF President Seat
Former Indian Footballer Bhaichung Bhutia Wants to Compete for AIFF President Seat

বাইচুং বলেন, “এই মুহুর্তে আমি বাইচুং ভুটিয়া ফুটবল স্কুল ও ইউনাইটেড সিকিম ক্লাব এবং রাজ্যস্তরে নজর রাখছি গ্রাসরুট লেভেলের ফুটবলের দিকে। ভবিষ্যতে, আমি অবশ্যই এই বিষয়টির (ফেডারেশনের প্রেসিডেন্ট) উপর নজর দেব।” ২০১১ সালে জাতীয় দল থেকে অবসর নেওয়ার পর বাইচুং ইউনাইটেড সিকিম নামে একটি ক্লাব প্রতিষ্ঠা করেন। বাইচুংয়ের সেই ক্লাব আপাতত অনিশ্চিত ভবিষ্যতের মুখে। তাই সেখান থেকে উঠে দাঁড়াতে তিনি চেষ্টা করছেন।

তিন পাক ক্রিকেটারের ফাঁসির দাবি – আরও জানতে ক্লিক করুন …

১৯৯৮ সালে ইস্টবেঙ্গল ক্লাবে থাকাকালীন অর্জুন পুরস্কার পান। বাইচুং পদ্মশ্রী পেয়েছেন কেরিয়ারের মধ‍্যগগনে যখন তিনি ভারতীয় দলের অধিনায়ক। দেশের হয়ে ১০৭ টা ম‍্যাচে ৪২ টা গোল করেছেন। মোট ৫টা ট্রফি জয় এবং দশ বছর দেশ কে নেতৃত্ব দিয়েছেন তিনি। বর্তমান প্রেসিডেন্ট প্রফুল প্যাটেল ১২ বছর ধরে সংস্থার শীর্ষপদে আছেন। এবছর সম্ভবত তিনি প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন না। সেক্ষেত্রে “পাহাড়ি বিছের” সামনে সুযোগ আসতে চলেছে। ব্যাটে সৌরভ আর ফুটবলে বাইচুং অভিভাবক হলে তো দেশের মঙ্গল।

মোহনবাগান কোচ কিবু ভিকুনা নতুন ক্লাবে – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *