Former Liverpool star Robbie Fowler turns coach for East Bengal FC

ইস্টবেঙ্গলের নতুন কোচ লিভারপুল তারকা রবি ফাউলার

খেলা

কোচ হিসেবে রবি ফাউলার (Robbie Fowler) শেষবার অস্ট্রেলিয়ান লিগের ব্রিসবেন রোরসের দায়িত্বে ছিলেন। তার দল লিগ পর্বে চতুর্থ স্থান অর্জন …

নিজস্ব সংবাদদাতা: বাংলার ফুটবল আবার জমে উঠতে চলেছে। ভারতের সেরা ফুটবল টুর্নামেন্টে থাকছে ময়দানের সেরা দুই দল মোহনবাগান ও ইস্টবেঙ্গল। লিভারপুল কিংবদন্তি রবি ফাউলা কোচ হচ্ছেন ইস্টবেঙ্গলের। কোচ হিসেবে রবি ফাউলার (Robbie Fowler) শেষবার অস্ট্রেলিয়ান লিগের ব্রিসবেন রোরসের দায়িত্বে ছিলেন। তার দল লিগ পর্বে চতুর্থ স্থান অর্জন করেছিল। লালহলুদ ক্লাবের ইনভেস্টর শ্রী সিমেন্টের পক্ষ থেকে জানানো হয়, হেড কোচ ফাউলার। একই সাথে কোচিং টিমের নাম ঘোষণা করা হয়। আপাতত ফাউলারের সঙ্গে দু’‌বছরের চুক্তি করা হয়েছে।

Former Liverpool star Robbie Fowler turns coach for East Bengal FC
Former Liverpool star Robbie Fowler turns coach for East Bengal FC

লিভারপুলের নামী প্রাক্তন স্ট্রাইকার ৪৫ বছরের ফাউলার ইস্টবেঙ্গলের জন্য আসবেন ড্যানি ও নেভিলেকে। এরা ইংলিশ প্রিমিয়ার লিগে খেলেছেন। ডিফেন্ডার ও ডিফেন্সিভ মিডফিল্ডার ড্যানি খেলেছেন এভার্টন, সাউদাম্পটন, কভেন্ট্রি সিটিতে। এরপাশে ৩১ বছরের নেভিলে শেষ মরসুমে খেলেছেন ব্রিসবেন রোয়ার ক্লাবে। তিনি ইপিএলে খেলেছেন নিউক্যাসলের হয়ে। যদিও এই সবকিছু নির্ভর করছে শ্রী সিমেন্টের কর্তাদের ওপর।

[ আরও পড়ুন ] কাতার বিশ্বকাপের বাছাইপর্বে মেসির গোলে আর্জেন্টিনার জয়

প্রধান কোচ রবি ছাড়া, ছয়জন বিদেশি কোচ নিয়োগ করা হয়েছে। এই দলটি আইএসএলে ইস্টবেঙ্গলকে সাফল্য এনে দিতে পারে। দলে বাকি কোচিং স্টাফে আছেন, ‌
১. অ্যান্থনি গ্রান্ট (অ্যাসিস্ট্যান্ট কোচ‌) ২. টেরেন্স ম্যাকফিলিপস‌ (‌সেট পিস কোচ) ৩. রবার্ট মিমস (‌গোলকিপিং কোচ) ৪. জ্যাক ইনমান (‌স্পোর্টস বিজ্ঞানী)‌ ৫. মাইকেল হার্ডিং (‌ফিজিওথেরাপিস্ট)‌ ৬. জোসেপ ওয়ালমসলি (‌অ্যানালিস্ট) ৭. রেনেডি সিং (‌ভারতীয় অ্যাসিস্ট্যান্ট কোচ)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *