Former Pakistan cricketer Shahid Afridi tests positive for Coronavirus

পাকিস্তানের শাহিদ আফ্রিদি করোনাতে আক্রান্ত

খেলা

নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে নিশ্চিত করেন আফ্রিদি (Shahid Afridi) । পাকিস্তানের প্রাক্তন ওপেনার তৌফিক উমরের করোনা হয়েছিল।

পাকিস্তানে মারণ ভাইরাসের থাবা আছেই। প্রতিদিন বাড়ছে আতংকের পারদ। পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি করোনাভাইরাসে আক্রান্ত। নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে নিশ্চিত করেন আফ্রিদি (Shahid Afridi) । পাকিস্তানের প্রাক্তন ওপেনার তৌফিক উমরের করোনা হয়েছিল। তিনি কিন্তু সুস্থ্য হয়ে উঠেছেন কিছুদিন আগেই।

Shahid Afridi Tweets
Shahid Afridi Tweets

এ বার কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ ধরা পড়েছে প্রাক্তন অলরাউন্ডারের। আফ্রিদি জানান, “গত বৃহস্পতিবার থেকেই অস্বস্তি হচ্ছিল আমার শরীরে। সারা শরীরে খুব ব্যথা হচ্ছিল। দেরি না করে আমি পরীক্ষা করে দেখলাম। আর দুর্ভাগ্যজনক ভাবে আমি এখন কোভিড পজিটিভ। তাই দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য আপনাদের প্রার্থনা চাইছি।”

টি-২০ বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্তে আসতে পারলো না ICC – আরও জানতে ক্লিক করুন …

বিপদের ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ঝুঁকি নিয়েই ময়দানে নামের তিনি। বিধিনিষেধ মেনে মানুষের পাশে থাকার চেষ্টা করেন। বেশ ক’দিন ধরেই ঘরবন্দি পাকিস্তানের বিভিন্ন অসহায় মানুষ। সরকারি সাহায্যের হার খুবই কম। দিনদিন মানুষের মধ্যে ক্ষোভ তৈরী হচ্ছে। এদের পাশে দাঁড়িয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি।

Shahid Afridi helped poor during COVID-19 period
Shahid Afridi helped poor during COVID-19 period

সাধারণ মানুষকে নিজের সংস্থা ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’র পক্ষ থেকে আর্থিক সাহায্য করেন। এই সঙ্গে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করেছেন। প্রয়োজন বুঝে তিনি বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিমের ঐতিহাসিক ব্যাটটি নিলাম থেকে ১৭ লাখ টাকায় কেনেন।

সৌরভ চাইছেন দর্শকশূন্য মাঠে হবে IPL 2020 – আরও জানতে ক্লিক করুন …

তার এই সাহায্যের প্রশংসাও করেন হরভজন সিং। সেই আফ্রিদির এই খবর পেয়ে স্বভাবতই ভেঙে পড়েছেন ভক্তরা। আফ্রিদি পাকিস্তানের হয়ে খেলেছেন ২৭ টেস্ট, ৩৯৮ ওয়ানডে ও ৯৯ টি-টোয়েন্টি। বেলার হিসেবে নিয়েছেন যথাক্রমে ৪৮, ৩৯৫ ও ৯৮ উইকেট। টেস্ট ও এক দিনের ক্রিকেট মিলিয়ে মোট ১০ বার পাঁচ উইকেট নিয়েছেন। আর ব্যাটে হাতে নেমে করেছেন ১৭১৬, ৮০৬৪ ও ১৪১৬ রান। আন্তর্জাতিক ক্রিকেটে ১১ সেঞ্চুরি আছে আফ্রিদির। তার দ্রুত সুস্থ্যতার কামনা করছে ক্রিকেট বিশ্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *