Francisco Jose Bruto Da Costa becomes new coach of East Bengal

ইস্টবেঙ্গলের নতুন কোচ গোয়ার ফ্রান্সিসকো ব্রুটো দ্য কোস্টা

খেলা

আগামী মরসুমের জন্য কোচ (Coach of East Bengal) বেছে নিলেন ইস্টবেঙ্গল কর্মকর্তারা। গোয়ার ফ্রান্সিস্কো জোসে ব্রুটো দা কোস্টাকে হেড কোচ …

নিজস্ব সংবাদদাতা: ময়দানে ফুটবলের হাওয়া একটু স্থিমিত। ভাইরাসের প্রকটে খেলা বন্ধ আছে। তবু থেমে ক্লাবের আবেগ। আগামী মরসুমে কোন লিগে খেলবে ইস্টবেঙ্গল, তা এখনো পরিষ্কার নয়। পাশের মোহনবাগান কাজ গুছিয়ে ফেলেছে আগেই। তবে এর মধ্যেই আগামী মরসুমের জন্য কোচ (Coach of East Bengal) বেছে নিলেন ইস্টবেঙ্গল কর্মকর্তারা। গোয়ার ফ্রান্সিস্কো জোসে ব্রুটো দা কোস্টাকে হেড কোচ হিসাবে নিয়োগ করলো ইস্টবেঙ্গল। এই ফ্রান্সিস্কো এর আগে মালয়েশিয়ার জাতীয় দলের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন।

Francisco Jose Bruto Da Costa becomes new coach of East Bengal
Francisco Jose Bruto Da Costa becomes new coach of East Bengal

২০১৬ সালে তিনি আইএসএল দল নর্থ ইস্ট ইউনাইটেড এর সরকারি কোচের দায়িত্বেও ছিলেন। ফ্রান্সিস্কো আগে ভারতের অনূর্ধ্ব-১৪, অনূর্ধ্ব-১৭ এবং অনূর্ধ্ব-১৯ দলের সহকারী কোচ হিসেবে দায়িত্ব সামলেছেন। আলেসান্দ্রো মেনেন্ডেজ চলে যাওয়ার পর মারিও রিবেরা সাময়িক দায়িত্ব সামলেছিলেন কোচের আই লিগের শেষদিকে। সেই জায়গায় ২০২০–‌‌২১ মরশুমের জন্য কোচ হলেন গোয়ার ফ্রান্সিসকো জোস ব্রুতো দা কোস্তা। মারগাঁও নিবাসী ফ্রান্সিসকো ২০ বছর বয়সে সালসেট এফসি–‌র হয়ে কোচিং শুরু করেন। এরপর তিনি সালগাঁওকারের যুব দলের দায়িত্ব পান।

[ আরও পড়ুন ] ভার্চুয়াল “মোহনবাগান দিবস’ – টাইম স্কোয়্যারের বিলবোর্ডে

তবে, ফ্রান্সিসকো দলের হেডকোচ না হাই প্রোফাইল বিদেশির অধীনে সহকারী কোচ হবেন, তা স্পষ্ট হয় নি। আসলে ক্লাবের লাইসেন্সিংয়ের জন্য একজন কোচের নাম জমা দেওয়া দরকারি বিষয়। তাই যাবতীয় কাগজপত্র জমা দেওয়ার আগে ফ্রান্সিসকোর নাম ঘোষণা করা হল। ফ্রান্সিসকোর আগে বিদেশের কোনও জাতীয় দলে কোচের দায়িত্ব পালন করেন শুধু দুজন। একজন বাংলাদেশের কোচের ভূমিকায় সৈয়দ নঈমুদ্দিন, আরেকজন নেপালের দায়িত্বে শ্যাম থাপা। এবার মাঠে নামার পালা।

[ আরও পড়ুন ] কাতার ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *