ICC ODI Players Ranking for Men Released Today

ICC-র র‌্যাংকিং – বিরাট, রোহিত, রাহুল, বুমরা প্রথম তালিকায়

খেলা

ICC-র র‌্যাংকিংয়ে ভারতীয় খেলোয়াড়রা (ICC ODI Players Ranking) সামনের সারিতে আছেন। ICC একদিনের র‌্যাংকিংয়ে প্রথম ও দ্বিতীয় স্থান ধরে রাখলেন …

নিজস্ব সংবাদদাতা: আন্তর্জাতিক ক্রিকেটে ভারত এখন বেশ মজবুত জায়গাতে আছে। তিন পর্যায়ের ক্রিকেটে একাধিক তারকার ভিড় আছে ভারতীয় দলে। বিশ্বে যেকোনো দেশ, এদেরকে সমীহ করে চলে। ICC-র র‌্যাংকিংয়ে ভারতীয় খেলোয়াড়রা (ICC ODI Players Ranking) সামনের সারিতে আছেন। ICC একদিনের র‌্যাংকিংয়ে প্রথম ও দ্বিতীয় স্থান ধরে রাখলেন ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি ও সহ-অধিনায়ক রহিত শর্মা। ফলে ক্রিকেট বিশ্বে ভারতের দক্ষতা আবার প্রমাণিত।

ICC ODI Players Ranking for Men Released Today
ICC ODI Players Ranking for Men Released Today

এর পাশে T20 তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন ভারতীয় ব্যাটসম্যান কে এল রাহুল। তবে এই তালিকায় শীর্ষে আছেন পাকিস্তানের বাবর আজম। আর তিন নম্বরে আছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ঘোষিত T20 তালিকায় ১০ নম্বরে এসেছেন বিরাট কোহলি। ক্রিকেটের ODI, টেস্ট ও T20 র‌্যাংকিং তালিকা প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা। দল গুলির মধ্যে ODI তালিকায় দ্বিতীয় ও টেস্ট – T20-তে তৃতীয় স্থানে আছে ভারত ।

[ আরও পড়ুন ] বিশ্বের প্রথম পেসার হিসেবে টেস্টে ৬০০ উইকেট রেকর্ড

তিন র‌্যাংকিংয়ে শীর্ষে আছে যথাক্রমে ইংল্য়ান্ড ও অস্ট্রেলিয়া। এদিকে একদিনের তালিকায় শীর্ষে থাকলেও টেস্ট র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে আছেন ভারতের বিরাট কোহলি। এই টেস্ট ক্রিকেটে ১ নম্বর স্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ান তারকা স্টিভ স্মিথ। বোলারদের মধ্যে জসপ্রীত বুমরা একদিনের তালিকার শীর্ষে আছেন। আর টেস্টের শীর্ষে আছেন অস্ট্রেলিয়ান প্যাট কামিন্স। বোলারদের T20 তালিকার শীর্ষে আছেন আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান। টেস্টে অল রাউন্ডারদের তালিকায় তিন নম্বরে এসেছেন ভারতের রবীন্দ্র জাদেজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *