IFA gears up for Calcutta Football League despite COVID-19 pandemic situation

কলকাতা ফুটবল লিগ নিয়ে উদ্যোগী IFA – তৈরী রোডম্যাপ

খেলা

একেবারেই গুটিয়ে আছে কলকাতা ফুটবল লীগ (Calcutta Football League)। ময়দান সেই চিৎকার হারাতে বসেছে। তবে এই সমস্যা এড়াতে এগিয়ে এসেছে IFA।

নিজস্ব সংবাদদাতা: করোনার আবহাওয়ায় গোটা বিশ্বে খেলা প্রায় থেমে গেছে। দর্শক ছাড়া বিদেশে ফুটবল খেলা শুরু হয়েছে। যদিও এর পেছনে আছে বহুজাতিক বিজ্ঞাপনের দানবীয় চাপ। একেবারেই গুটিয়ে আছে কলকাতা ফুটবল লীগ (Calcutta Football League)। ময়দান সেই চিৎকার হারাতে বসেছে। তবে এই সমস্যা এড়াতে এগিয়ে এসেছে আইএফএ। নামী চিকিৎসকদের নিয়ে একটি বোর্ড গঠন করেছে আইএফএ।

[ আরও পড়ুন ] ৩০ বছরের প্রতীক্ষার পর লিভারপুল ইংলিশ লিগ চ্যাম্পিয়ন

ঘরোয়া লিগ শুরু করতে এই বোর্ডের নির্দেশ আইএফএ মেনে চলবে। লিগ কবে থেকে শুরু করা উচিত, সে বিষয়ে প্রাক্তন ফুটবলারদের মত নেবেন সচিব জয়দীপ মুখার্জি। এই কঠিন পরিস্থিতিতে খেলা শুরুর বিষয় প্রাক্তন ফুটবলাররা ভাল বলতে পারবেন।

IFA gears up for Calcutta Football League despite COVID-19 pandemic situation
IFA gears up for Calcutta Football League despite COVID-19 pandemic situation

আইএফএ অফিসে সুব্রত ভট্টাচার্য, প্রশান্ত ব্যানার্জি, অলোক মুখার্জী, ভাস্কর গাঙ্গুলি, কৃষ্ণেন্দু রায় আর রঘু নন্দীর সঙ্গে ছিলেন আইএফএ সচিব জয়দীপ মুখার্জি। সেখানে সবাই লিগ করার প্রস্তাব দেন। প্রাক্তনদের ডাকা হলেও দেখা যায়নি মানস ভট্টাচার্য, গৌতম সরকারদের। ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে বৈঠকে ছিলেন আইএফএ সভাপতি অজিত বন্দোপাধ্যায় সহ মানস ভট্টাচার্য, বিদেশ বসুরা।

[ আরও পড়ুন ] উইজডেনের বিচারে ভারত সেরা দ্রাবিড়, হারালেন সচিনকে

খেলা কমিয়ে, ফরম্যাট বদলে খেলা করতে বলেন সুব্রতরা। বাংলা ফুটবলের উন্নতির রোডম্যাপ নিয়ে আলোচনা হয়। আগামী সময়ে জেলা থেকে ফুটবলার তুলে একাডেমি করার প্রস্তাব আসে। কলকাতার বেশিরভাগ ফুটবল ক্লাবই লিগ শুরুর পক্ষে মত দিয়েছে। আইএফএ সচিব জয়দীপ মুখার্জি সেই মতকে গুরুত্ব দিতে চান। চলতি বছরের অক্টোবর-নভেম্বরে কলকাতা লিগ চালু করার ভাবনা আছে।

সেক্ষেত্রে সেপ্টেম্বরে করোনা পরিস্থিতি কী থাকে, তার উপর অনেকটা নির্ভর করছে। একাডেমি থেকে উঠে আসা ফুটবলারদের নিয়ে আইএফএ-র নিজস্ব অনূর্ধ্ব-১৭ দল করার প্রস্তাব দিয়েছেন। নতুন এই দলটিকে ঘরোয়া লিগে দ্বিতীয় বা তৃতীয় ডিভিশনে খেলানো হতে পারে। অনূর্ধ্ব-১৭ এই দল, পরবর্তী সময়ে সন্তোষ ট্রফির মত টুর্নামেন্টে বাংলা দলের সাপ্লাই লাইন হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *