India to host ICC 2021 T20 World Cup

২০২১ সালে ভারতে ICC T – ২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে

খেলা

২০২১ সালে ভারত আয়োজন করবে T – ২০ বিশ্বকাপ (2021 T20 World Cup)। আসলে এই বছরে অস্ট্রেলিয়াতে এই খেলার হওয়ার কথা ছিল। কিন্তু আগামী …

নিজস্ব সংবাদদাতা: মারণ ভাইরাসের কারণে এই বছর T – ২০ বিশ্বকাপ হচ্ছে না। অনেক চেষ্টা করা হলেও, পরিস্থিতি স্বাভাবিক ছিল না। কিন্তু আগামী ২০২১ ও ২০২২ সালে পরপর দুই বছর দুটি T – ২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আইসিসি সুন্দর সমাধানের পন্থা নিয়েছে। ২০২১ সালে ভারত আয়োজন করবে T – ২০ বিশ্বকাপ (2021 T20 World Cup)। আসলে এই বছরে অস্ট্রেলিয়াতে এই খেলার হওয়ার কথা ছিল। কিন্তু বিষয়ই জুড়ে সংক্রমণের কারণে এটা পিছিয়ে ২০২২ সালে করে দেওয়া হয়েছে। আইসিসি, আয়োজক দেশ হিসেবে প্রথমে অস্ট্রেলিয়ার কথা জানায়। কিন্তু সেই সিদ্ধান্ত পাল্টানো হয়েছে ।

India to host ICC 2021 T20 World Cup
India to host ICC 2021 T20 World Cup

এই বছরের ১৮ই অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় ছেলেদের T -২০ বিশ্বকাপ বিশ্বকাপ হওয়ার কথা ছিল। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত বদলানো হয়। আরও সিদ্ধান্ত হয় ২০২১ সালের মহিলা বিশ্বকাপ হবে ২০২২ সালে। আয়োজক নিউজিল্যান্ড করবে এই খেলার আয়োজন। ২০২২ সালে দেশের মাঠে T -২০ বিশ্বকাপ বিশ্বকাপের পরের বছর ঘরের মাঠে ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজন করা খুব কঠিন ছিল। সেই কারণেই বিসিসিআই ২০২১ সালের T -২০ বিশ্বকাপ বিশ্বকাপের আয়োজনের দাবি তুলেছিল।

[ আরও পড়ুন ] আরব IPL -এ নতুন বিধি – আমিরশাহীর হোটেল সেনা দুর্গ

ভারত আসলে মস্ত দুই বিশ্বকাপের মধ্যে এক বছরের ব্যবধান চাইছিল। আর শেষ পর্যন্ত ভারতের এই সিদ্ধান্ত আইসিসি মেনে নিয়েছে। আইসিসি-র কার্যকরী চেয়ারম্যান ইমরান খোয়াজা জানান, “বিগত কিছু মাস ধরে গোটা বিশ্বের নানা খেলা বন্ধ হয়ে যাচ্ছে। প্রত্যেক দেশের মানুষ ও খেলোয়াড়দের স্বাস্থ্যের দিকটাতে নজর দেওয়া হচ্ছে। আর আইসিসি সেই পথ ধরেই যাচ্ছে।” এদিকে আরব আমিরশাহিতে আগামী ১৯শে সেপ্টেম্বর থেকে ১০ই নভেম্বর ১০ পর্যন্ত, আইপিএল-এর খেলা অনুষ্ঠিত হবে।

[ আরও পড়ুন ] ইংল্যান্ড ফুটবলে ইচ্ছাকৃত কাশিতে লাল কার্ড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *