India Vs Australia 3rd Test In Sydney Day 2

অস্ট্রেলিয়া ৩৩৮ রানে অলআউট – স্মিথের সেঞ্চুরি

খেলা

সিডনিতে বর্ডার-গাভাস্কার সিরিজের তৃতীয় টেস্টে (India Australia 3rd Test) ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে ৩৩৮ রানে অলআউট হয়েছে …

নিজস্ব সংবাদদাতা: ভারত ও অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট শুরু হয়েছে। দুই দল একটা করে টেস্ট জিতে আছে। ফলে তৃতীয় টেস্ট বেশ জমে ওঠার কথা। সবাই জয় ধরে রাখতে সতর্ক থাকবে। সিডনিতে বর্ডার-গাভাস্কার সিরিজের তৃতীয় টেস্টে (India Australia 3rd Test) ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে ৩৩৮ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া। অজি তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ ১৩১ ও মার্নাস লাবুশানে ৯১ রানের দারুন ইনিংস খেলেছেন। এই টেস্টে ২২৬ বলে ১৩১ রান করে স্মিথ বাউন্ডারি মেরেছেন ১৬টি। স্মিথের এটি টেস্টের ২৭তম শতক। অভিষেকে উইলি পুকোভস্কি ৬২ রান করেছেন।

India Vs Australia 3rd Test In Sydney Day 2
India Vs Australia 3rd Test in Sydney Day 2

ভারতের পক্ষে রবিন্দ্র জাদেজা ৪টি উইকেট নিয়েছেন। তার সাথে বুমরাহ ও নভদ্বিপ সাইনি দুটি করে উইকেট নিয়েছেন। বল হাতে দ্বিতীয় দিনে অজি ইনিংসের ভাঙন শুরু হয় জাদেজার হাতে। তবে স্মিথকে আউট করলেন ফিল্ডার জাদেজা। অস্ট্রেলিয়ার নয় উইকেট চলে যাওয়ার পরে স্মিথের সঙ্গে ক্রিজে ব্যাট করছিলেন জোশ হ্যাজেলউড। স্ট্রাইকিং এন্ডে সবসময় নিজে থাকতে চাইছিলেন স্মিথ। স্মিথ বুমরার বল লেগে পুশ করে দ্বিতীয় রান নেওয়ার জন্য দৌড়ান। জাদেজা ডিপ স্কোয়ার লেগ থেকে ছুটে আসেন। জাদেজা সেই বল ধরেই সরাসরি থ্রো-য়ে উইকেট ভেঙে দেন। স্মিথ দ্বিতীয় রান পূর্ণ করার সুযোগ পাননি।

[ আরও পড়ুন ] অবশেষে ফিট সৌরভ গাঙ্গুলি, ক্রিকেট খেলতে পারবেন

বোলার জাদেজা জোড়া ঝটকা দিয়েছিলেন শতরানের আগে লাবুশানে ও ওয়েডকে ফিরিয়ে। এর পাশে বুমরা, ক্যামেরন গ্রিনকে আউট করেন। অজি ব্যাটিং লাইন আপে রানের খাতা খোলার আগেই আউট হয়ে যান ক্যামেরন গ্রিন, নাথান লিয়ন এবং প্যাট কামিন্স। সবমিলিয়ে অভিষেকেই প্রথম ইনিংসে নভদীপ সাইনি ২ উইকেট শিকার করলেন। বুমরা নিয়েছেন জোড়া উইকেট। অস্ট্রেলিয়া ৩৩৮ তুলে অলআউট হওয়ার পরে মাঠে নামেন শুভমান গিল এবং রোহিত শর্মা। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম হাফ সেঞ্চুরি করেন শুভমন। তিনি ১০০ বলে পঞ্চাশ করে আউট হন। হ্যাজেলউডের বলে তাঁর হাতে ক্যাচ দিয়ে রোহিত ফিরলেন ২৬ রানে। ক্রিজে রয়েছেন পূজারা ও অধিনায়ক রাহানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *