India vs Australia Series Schedule 2020-2021

আগামীকাল সিডনিতে ওয়ান ডে ক্রিকেটে অস্ট্রেলিয়া ও ভারত

খেলা

ওয়ানডে শুরু হয়ে মাঝে টি-টোয়েন্টি এবং সর্বশেষ টেস্ট সিরিজ (India vs Australia Series)। কিন্তু টেস্ট সিরিজের ভাগ্য নির্ধারণ করবে …

নিজস্ব সংবাদদাতা: আগামীকাল থেকে শুরু হচ্ছে ক্রিকেটের মহারণ। ২২গজের লড়াইতে নামছে অস্ট্রেলিয়া ও ভারত। বিখ্যাত সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে প্রথম ওয়ানডে ম্যাচ। শক্তিশালী অজি বাহিনীর মুখোমুখি হবেন বিরাট কোহলির দল। এই সিরিজ দিয়ে করোনা পরবর্তী ক্রিকেট শুরু করবে টিম ইন্ডিয়া। মাঠে নামার আগে দুই দল, বিশেষ শ্রদ্ধাজ্ঞাপন করবে প্রখ্যাত ক্রিকেটার ফিল হিউজের উদ্দেশে। ওয়ানডে শুরু হয়ে মাঝে টি-টোয়েন্টি এবং সর্বশেষ টেস্ট সিরিজ (India vs Australia Series)। কিন্তু টেস্ট সিরিজের ভাগ্য নির্ধারণ করবে সেই ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের উপর।

India vs Australia Series Schedule 2020-2021
India vs Australia Series Schedule 2020-2021

অস্ট্রেলিয়া সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বিরাটের ভারত। এই ৬ টি সীমিত ওভারের ম্যাচে পঞ্চাশ শতাংশ দর্শককে গ্যালারিতে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। পঞ্চাশ শতাংশ টিকিট বিক্রির জন্য অনলাইনে ছাড়া হয়। কিন্তু খুব কম সময়ের মধ্যে ছয়টি ম্যাচের টিকিট শেষ হয়ে গেছে। আগামী ৪ঠা ডিসেম্বর থেকে শুরু হবে টি-টুয়েন্টি সিরিজ। এরপর আগামী ১৭ই ডিসেম্বর থেকে শুরু হবে টেস্ট সিরিজ। যদিও রোহিত শর্মা চোটের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলে আপাতত নেই।

[ আরও পড়ুন ] শোয়েবকে ১০০ মাইল বেগে বল করতে ড্রাগ নিতে বলা হয়

এটি অস্ট্রেলিয়ার কাছে বিশাল ‘অ্যাডভান্টেজ’ বলে মনে করছেন গ্লেন ম্যাক্সওয়েল। তবে রোহিতের বিকল্প হিসেবে খেলবেন লোকেশ রাহুল। ক্লার্ক জানান, ‘এই ওয়ানডে ম্যাচ ম্যাচগুলোতে বিরাট কোহলি সামনে থেকে দলকে নেতৃত্ব দিতে পারে। ভারত যদি ওয়ানডে ম্যাচ ও টি-টোয়েন্টিতে সাফল্য না পায়, তাহলে ভারত ৪-০ ব্যবধানে উড়ে যাবে।’ অন্যদিকে কোহলিকে টার্গেট করেছেন অস্ট্রেলিয়ার ডান-হাতি পেসার প্যাট কামিন্স। ৭ ম্যাচে ৮ বার কোহলিকে আউট করার সুযোগ থাকছে কামিন্সের সামনে। আর এই ৮ বারই তিনি, কোহলিকে আউট করতে চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *