India vs England Day Night Pink Ball Test at Eden Gardens 2020

ইডেনে আবার দিন-রাতের পিংক টেস্ট – এবার প্রতিপক্ষ ইংল্যান্ড

খেলা

ভারত-ইংল্যান্ড সিরিজ (India vs England) দিয়ে দেশের মাটিতে করোনা পরবর্তী ক্রিকেট শুরু হবে। যদিও ইডেন কলকাতার সঙ্গে দৌড়ে …

নিজস্ব সংবাদদাতা: আবার ইডেন হয়ে উঠবে অচেনা সাজে সজ্জিত। পিংক বল টেস্টের আসর বসবে ক্রিকেটের নন্দন কাননে। সব ঠিক থাকলে ইংল্যান্ডের বিরুদ্ধে কলকাতায় হতে পারে এই গোলাপি টেস্টের লড়াই। যদিও ইডেন কলকাতার সঙ্গে দৌড়ে আছে আহমেদাবাদ। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের ভার্চুয়াল বৈঠকে উঠে আসে ইংল্যান্ডের ভারত সফর। সেখানেই এই তথ্য প্রকাশ পেয়েছে। ভারত-ইংল্যান্ড সিরিজ (India vs England) দিয়ে দেশের মাটিতে করোনা পরবর্তী ক্রিকেট শুরু হবে।

India vs England Day Night Pink Ball Test at Eden Gardens 2020
India vs England Day Night Pink Ball Test at Eden Gardens 2020

এই মুহূতের্তে দেশের প্রায় সকল খেলোয়াড় দুবাইতে আইপিএল খেলছে। সেখানে ইংল্যান্ডেরও বেশ কয়েকজন খেলোয়াড় আছে। তবে দেশে করোনা পরিস্থিতি আগামীতে খুব উদ্বেগজনক হলে সংযুক্ত আবর আমিরশাহীতে চলে যেতে পারে এই সিরিজ। কিন্তু বোর্ডের বৈঠকের পর ভারতের মাটিতে সিরিজ আয়োজনের সম্ভাবনা প্রধান হয়েছে। জৈব-সুরক্ষা বলয় তৈরি করে পিংক টেস্টের আয়োজন করা হতে পারে।

[ আরও পড়ুন ]  উয়েফা নেশনস লিগে ফ্রান্সের জয় ও ইংল্যান্ডের হার

জানা যাচ্ছে, আগামী বছর দেশের মোট তিনটি স্টেডিয়ামে বায়ো-বাবল বানিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের খেলার ব্যবস্থা করার পরিকল্পনা নেওয়া হয়েছে। আর পিংক বলে দিন-রাতের টেস্ট হতে পারে কলকাতা বা আহমেদাবাদে। সঠিক সময়ে এই চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। তবে সিরিজের লড়াইতে ইংল্যান্ড ভারত সফরে আসছে। তবে এই আইপিএল শেষ হলে, আমিরশাহী থেকেই সরাসরি অস্ট্রেলিয়াতে উড়ে যাবে ভারতীয় দল। আর সেই দেশের নিয়ম মেনে সেখানে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে ভারতীয় ক্রিকেটারদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *