India wins Ind vs NZ T20 2020

Ind vs NZ T20: নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় দিয়ে শুরু

খেলা

বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি (Ind vs NZ T20) সিরিজ খেলছে ভারত। প্রথম ম্যাচেই কাঙ্খিত জয় এনে দিলো …

বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি (Ind vs NZ T20) সিরিজ খেলছে ভারত। প্রথম ম্যাচেই কাঙ্খিত জয় এনে দিলো বিরাটবাহিনী। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দুইশ ছাড়ানো পুঁজি নিয়েও জিততে পারেনি নিউজিল্যান্ড। কিউইদের হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজে এগিয়ে গেলো ভারত। শেষ দুই ওভারে ভারতের দরকার ছিল ১৮ রান। শ্রেয়াস আইয়ার ঝড়ো ব্যাটিংয়ে কাজটা সারেন এক ওভারেই! অকল্যান্ডের ইডেন পার্কে বিশাল ছয় মেরে জয় ছিনিয়ে আনলেন ‘ম্যান অফ দ্যা ম্যাচ’ শ্রেয়াস আইয়ার। ছয় বল বাকি থাকতে এল ছয় উইকেটে জয়।

Ind vs NZ 1st T20 2020
Ind vs NZ 1st T20 2020

আজ শুক্রবার টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। দুই কিউয়ি ওপেনার মার্টিন গাপ্তিল এবং কলিন মুনরো মিলে প্রথম ৭।‌৫ ওভারে ৮০ রান যোগ করেন। তবে ১৯ বলে ৩০ রান করে আউট হন গাপ্তিল। এরপর উইলিয়ামসন এবং মুনরো দু’‌জনেই মারকুটে ব্যাটিং করতে থাকেন। মুনরো করেন ৪২ বলে ৫৯ এবং উইলিয়ামসন করেন মাত্র ২৬ বলে ৫১ রান। মাত্র ২৭ বলে রস টেলরের ঝোড়ো ৫৪ রানের জন্য ২০ ওভারে নিউজিল্যান্ডের রান পৌঁছায় পাঁচ উইকেটে ২০৩ রানে।

রান তাড়া করতে নেমে ছন্দে থাকা রোহিত শর্মা ৭ রান করেই ফিরে গিয়েছিলেন। রোহিত ফেরার পর লোকেশ রাহুল ও বিরাট কোহালি টানছিলেন দলকে। দ্বিতীয় উইকেটে দু’জনে যোগ করেছিলেন ৯৯ রান। অল্প রানের ব্যবধানে রাহুল (‌২৭ বলে ৫৬)‌ এবং বিরাট (৩২ বলে ৪৫‌) আউট হন। রাহুলের ২৭ বলে ৫৬ রানের ইনিংসে রয়েছে চারটি চার ও তিনটি ছয়।শ্রেয়স আইয়ার শেষপর্যন্ত অপরাজিত থেকে এক ওভার বাকি থাকতে দলকে জয় এনে দেন। তিনি ২৯ বলে ৫৮ রান করেন। এবার লক্ষ্য সিরিজ জয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *