Indian cricket team has to play cricket each months in 2021

আগামী বছর কোহলিদের ১২ মাস ক্রিকেট খেলতে হবে

খেলা

ভারত (Indian cricket team) আগামী ২০২১ সালে মোট ১৪টি টেস্ট, ১৬টি ওয়ানডে ও ২৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এছাড়া জুন মাসে এশিয়া …

নিজস্ব সংবাদদাতা: ভাইরাস সংক্রমণের আবহে গোটা পৃথিবীর অনেক খেলায় থেমে গেছে। ধীরে ধীরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হচ্ছে। বাইশ গজে টিম ইন্ডিয়ার যাত্রা শুরু হচ্ছে আগামী ২৭শে নভেম্বর। তবে আগামী বছর একটুও থামার সময় পাবেন না বিরাট কোহলির দল । ২০২১ সালে প্রায় ১২ মাস ক্রিকেট মাঠে কাটাতে হবে ভারতকে। ক্রিকেটারদের প্রাথমিক আপত্তি থাকলেও, আগামী বছর ঠাসা ক্রীড়াসূচি তৈরি করেছে বিসিসিআই। ভারত (Indian cricket team) আগামী ২০২১ সালে মোট ১৪টি টেস্ট, ১৬টি ওয়ানডে ও ২৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এছাড়া জুন মাসে এশিয়া কাপ টি-টোয়েন্টি ও অক্টোবরে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে।

Indian cricket team has to play cricket each months in 2021
Indian cricket team has to play cricket each months in 2021

আগামী বছর ইংল্যান্ডে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলেছে ভারত। এটি নিশ্চিত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। আগামী গ্রীষ্মে ইংল্যান্ডের মাঠে দর্শকদের প্রবেশের অনুমতি দিতে পারে ইংল্যান্ড বোর্ড। ইংল্যান্ডের খেলার তালিকা- ১) ৪-৮ আগস্ট – ইংল্যান্ড বনাম ভারত, প্রথম টেস্ট, টেন্টব্রিজ। ২) ১২-১৬ আগস্ট – ইংল্যান্ড বনাম ভারত, দ্বিতীয় টেস্ট, টেন্ট লর্ডস। ৩) ২৫-২৯ আগস্ট – ইংল্যান্ড বনাম ভারত, তৃতীয় টেস্ট, হেডিংলে। ৪) ২-৬ সেপ্টেম্বর – ইংল্যান্ড বনাম ভারত, চতুর্থ টেস্ট, ওভাল। ৫) ১০-১৪ সেপ্টেম্বর – ইংল্যান্ড বনাম ভারত, পঞ্চম টেস্ট, ওল্ড ট্র্যাফোর্ড।

চলতি বছরের ভারত, নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে। টিম দেশে পৌঁছে প্র্যাকটিস শুরু করেছে। অস্ট্রেলিয়া থেকে দেশে জানুয়ারিতে ফিরে দেশের মাটিতে নামতে হবে ইংল্যান্ডের বিরুদ্ধে। আগামী মার্চ মাসে, টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে এই পর্ব শেষ হবে। মার্চে শুরু হবে আইপিএল। এই খেলা মে মাস পর্যন্ত হতে পারে।

[ আরও পড়ুন ]  ইতালি জিতলেও ইংল্যান্ডের বিদায় – হারলো পর্তুগাল

এই আইপিএল শেষ হলে শ্রীলঙ্কাতে যাবে ভারতীয় দল। সেখানে সীমিত ওভারের সিরিজের সাথে থাকছে এশিয়া কাপ। এরপর জুলাইয়ে ভারতীয় দল যাবে জিম্বাবোয়েতে। সেখান থেকে ইংল্যান্ড। সেপ্টেম্বরে দেশে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবেন কোহলিরা। তারপর চলতি বছর স্থগিত হওয়া বিশ্বকাপ শুরু হবে। ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারে টিম ইন্ডিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *