Indian Cricketer Rohit Sharma Turns 33 Today

Rohit Sharma: আজ ক্রিকেটার রোহিত শর্মার জন্মদিন

খেলা

রোহিত গুরুনাথ শর্মা (Rohit Sharma) ১৯৮৭ সালের ৩০শে এপ্রিল মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেন। ডানহাতি মধ্যম সারির ব্যাটসম্যান হিসেবে ভারতীয় দলে তিনি সহঅধিনায়ক।

এই সময়কার বিশ্ব ক্রিকেটের অন্যতম কিংবদন্তি ভারতের রোহিত শর্মা। খুব কম সময়ের মধ্যে ভারতীয় দলে পাকা জায়গা করে নিয়ে ভরসার অন্যতম কেন্দ্র হয়ে উঠেছে। রোহিত গুরুনাথ শর্মা (Rohit Sharma) ১৯৮৭ সালের ৩০শে এপ্রিল মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেন। ডানহাতি মধ্যম সারির ব্যাটসম্যান হিসেবে ভারতীয় দলে তিনি সহ-অধিনায়ক। মুম্বাইয়ে প্রাথমিক শিক্ষা শেষে বরিবালী স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশুনা করেন।

দেউলিয়া বাংলাদেশ ও পাকিস্তানের বোর্ড ! – আরও জানতে ক্লিক করুন …

Rohit Sharma Stats in Batting
Rohit Sharma Stats in Batting

রোহিত শর্মার ভারতীয় দলে প্রবেশ:

এখানেই বিদ্যালয়ের ক্রিকেট কোচ দীনেশ ল্যাডের নজরে পড়েন তিনি। পরবর্তীতে ভারতের অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ দলে অন্তর্ভুক্ত হন। ২০০৭ সালে টিম ইন্ডিয়ার সিনিয়র দলে প্রথম সুযোগ পান রোহিত শর্মা। ওই বছরই ২০-২০ ওভারের বিশ্বকাপ জেতা ভারতীয় ক্রিকেট দলের সদস্য ছিলেন হিটম্যান। এরপর নানা চড়াই-উতরাইয়ের মধ্যে দিয়ে গিয়েছে রোহিতের ক্রিকেট কেরিয়ার। কিন্তু অফ ফর্ম থাকায় ২০১১ সালের বিশ্বকাপ খেলা ভারতীয় দলে সুযোগ পাননি হিটম্যান। যদিও তারপর আবার ফিরে আসে নিজস্ব ভঙ্গিতে।

পাক ক্রিকেটে আবার গড়াপেটা – আরও জানতে ক্লিক করুন …

রোহিত শর্মার বিশ্ব রেকর্ড :

একদিনের আন্তর্জাতিকের ইতিহাসে প্রথম ব্যক্তি হিসেবে তিনটি দ্বিশত রানের ইনিংস গড়েন রোহিত। সর্বোপরি সীমিত ওভারের ক্রিকেটে ২৬৪ রান করে নতুন রেকর্ডের অধিকারী হন তিনি। ১৩ই নভেম্বর, ২০১৪ তারিখে ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত সফরকারী শ্রীলঙ্কা ক্রিকেট দলের বিপক্ষে মাত্র ১৭৩ বল থেকে ২৬৪ রান করে দলকে পঞ্চমবারের মতো চার শতাধিক রান সংগ্রহ করেন। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের জন্য ঘোষিত ভারত দলে তিনি সহ-অধিনায়ক হিসেবে অন্তর্ভুক্ত হন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতে উদ্বোধনী ম্যাচে তিনি ১৪৪ বলে ১২২ রান করে ম্যাচ সেরা হন এবং ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১২,০০০ রান পূর্ণ করেন।

চীন হাজার কোটি টাকার পদ্ম স্টেডিয়াম বানাচ্ছে – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *