Indian Football Clubs Invited in Sheikh Kamal International Club cup

Sheikh Kamal International Club cup: কলকাতার তিন প্রধান

খেলা

সম্মতি মেলায় কলকাতার তিন ফুটবল জায়ান্ট মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মহামেডান আসছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে ( Sheikh Kamal International Club cup )।

বাংলাদেশের শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে খেলতে চলেছে কলকাতার তিন প্রধান ফুটবল দল| দেশের একমাত্র আন্তর্জাতিক ক্লাব কাপের (Sheikh Kamal International Club cup) আয়োজক চট্টগ্রাম আবাহনী। ক্লাবটির পরিচালক ও পৃষ্ঠপোষক সাইফ পাওয়ারটেকের কর্ণধার তরফদার রুহুল আমীন ক্লাব কাপ ইস্যুতে কলকাতা সফর করেছেন। সম্মতি মেলায় কলকাতার তিন ফুটবল জায়ান্ট মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মহামেডান আসছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে।

জানা যাচ্ছে, ইস্ট বেঙ্গল ও মোহনবাগান আই-লিগের প্রস্তুতি হিসেবে ক্লাব কাপ খেলবে। তাই দুই ক্লাবই সিনিয়র দল পাঠাবে। অন্যদিকে মহামেডান তাদের সেরা স্কোয়াড পাঠাবে। অক্টোবরের মাঝামাঝি চট্টগ্রামে বসবে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ। রুহুল আমিন জানান, ‘মোহনবাগান ক্লাবের কর্মকর্তাদের সঙ্গে আমরা আজই প্রথম আলোচনায় বসেছিলাম। তারা আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে শেখ কামাল ক্লাবে অংশগ্রহণ করার জন্য সম্মতি দিয়েছে। আমাদের টুর্নামেন্টটিকে তারা আই লিগের প্রস্তুতি হিসেবে নিচ্ছে।’

তাদের সঙ্গে লড়াইয়ে থাকবে দেশের দুই জায়ান্ট লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। সুবাদে ঘরোয়া মৌসুম শুরুর আগে দুই বাংলার ফুটবলের দুর্দান্ত লড়াই দেখার সুযোগ হয়ে যাচ্ছে।এবার ত্রয়ীকে হাজির করার পেছনে তাদের দুটি উদ্দেশ্য। একটি হলো, এ টুর্নামেন্টে ওপার বাংলার ফুটবল সমর্থকদের দৃষ্টি আকর্ষণ করা। অন্যটি হলো এই টুর্নামেন্টে দুই বাংলার ফুটবলের একটা অলিখিত শ্রেষ্ঠত্বের লড়াই উপভোগের সুযোগ করে দেওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *